শিরোনাম

South east bank ad

ডিএনসিসির বিশেষ অভিযানে এক লাখ ৬৩ হাজার টাকা জরিমানা

 প্রকাশ: ১৮ মে ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   সিটি করপোরেশন

ডিএনসিসির বিশেষ অভিযানে এক লাখ ৬৩ হাজার টাকা জরিমানা

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে ১০ দিনের বিশেষ অভিযানের দ্বিতীয় দিনে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় ১ লাখ ৬৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আগামী ২৬ মে পর্যন্ত এ কর্মসূচি চলবে।

বুধবার (১৮ মে) উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অঞ্চল-১ এর আওতাধীন উত্তরা সেক্টর নং ১, ২, ৩ ও ৫ এবং ১৭নং ওয়ার্ডের খিলক্ষেত উত্তর ও দক্ষিণ পাশের এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন।

জুলকার নায়ন বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বাসা-বাড়ি ও নির্মাণাধীন ভবনে ফাঁকা প্লট, ড্রেন ঝোপ-ঝাড়ে কিউলেক্স মশক বিরোধী অভিযান ও সমন্বিতভাবে এডিস বিরোধী অভিযানে ৬টি স্থানে মশার লার্ভা পাওয়ায় ৬টি মামলায় ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ৩নং সেক্টরে অবৈধভাবে ড্রেনের ওপর ভ্যান রাখায় তা অপসারণ করা হয়।

অপরদিকে অঞ্চল-৯ এর আওতাধীন ওয়ার্ড-৩৯ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি বলেন, অভিযান পরিচালনাকালে এডিসের লার্ভা পাওয়ায় বিভিন্ন বাসা-বাড়ি ও ভবন মালিককে ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

BBS cable ad

সিটি করপোরেশন এর আরও খবর: