শিরোনাম

South east bank ad

কেবল ব্যবসায়িক অঙ্গনেই নয়, সামাজিক দায়িত্ব পালনেও দৃষ্টান্ত রেখেছেন নজরুল ইসলাম মজুমদার

 প্রকাশ: ২২ অগাস্ট ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বাংলাদেশের ব্যবসা খাতে নিখুঁত সাফল্যের দৃষ্টান্ত মো: নজরুল ইসলাম মজুমদার। যিনি এক্সিম ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। সেই সঙ্গে তিনি টানা পঞ্চমবারের মতো বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তার আরও একটি পরিচয় তিনি নাসা গ্রুপের চেয়ারম্যান।

কুমিল্লার লাকসামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেওয়া মো. নজরুল ইসলাম মজুমদার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে অনার্সসহ মাস্টার ডিগ্রি অর্জন করেন। তিনি এফবিসিসিআই -এর একজন পরিচালকও। দুই দশকেরও বেশি সময় ধরে তার বিশাল ব্যবসায়িক অভিজ্ঞতা রয়েছে। সেই সঙ্গে তিনি নিজেকে ব্যবসা এবং সামাজিক কর্মকাণ্ডে নিয়োজিত রেখেছেন।

নজরুল ইসলাম মজুমদারের স্ত্রী নাসরিন ইসলামও এক্সিম ব্যাংকের উদ্যোক্তা পরিচালক। এ পরিবারের মালিকানাধীন নাসা গ্রুপের মূল বিনিয়োগ বস্ত্র ও তৈরি পোশাক খাতে। এ গ্রুপের কারখানাগুলোতে প্রায় ৩০ হাজার শ্রমিক কর্মরত। বস্ত্র ও তৈরি পোশাক, ব্যাংক, শেয়ারবাজার ছাড়াও নজরুল ইসলাম মজুমদারের বিনিয়োগ রয়েছে আবাসন, শিক্ষা ও পর্যটন খাতে।

১৯৯৩ সালে নয়টি সদস্য ব্যাংক নিয়ে বিএবি’র যাত্রা শুরু হয়। এক্সিম ব্যাংকের যাত্রা শুরু হয় ১৯৯৯ সালে। ২০০৮ সালের ২১ জানুয়ারি থেকে বিএবির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন নজরুল ইসলাম মজুমদার।

দেশের সফল শিল্পপতিদের একজন মো: নজরুল ইসলাম মজুমদার। যিনি পরিশ্রম আর সততায় শূন্য থেকে শিখরে উঠেছেন। নানা চড়াই-উতরাই পেরিয়ে ব্যবসা অঙ্গনে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।

মো: নজরুল ইসলাম মজুমদারের দক্ষ নেতৃত্বে দেশের বর্তমান পরিস্থিতি বিচারে সবচেয়ে ভালো কাজ করছে এক্সিম ব্যাংক। ব্যাংকটির বর্তমান অবস্থানও খুব ভালো। মূলধন সক্ষমতা, মুনাফা পরিস্থিতি, আমানত ও বিনিয়োগের পরিমাণসহ বিভিন্ন সূচকে বেশ শক্তিশালী। ব্যাংকের স্বার্থেই তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এক্সিম ব্যাংকের ব্যাংকিং কার্যক্রম ও সাফল্য প্রসঙ্গে গ্রাহকরাও সন্তোষ প্রকাশ করছেন।

অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী মো: নজরুল ইসলাম মজুমদার উদার মনোভাবের পাশাপাশি সহজ সরল জীবন যাপন এবং সদাহাস্যমূখ সুন্দর আচার ব্যবহারের মাধ্যমে মানুষকে খুব সহজেই আপন করে নেন। সামাজিক কর্মকাণ্ড কেবল ব্যবসায়িক অঙ্গনেই নয়, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে সামাজিক দায়িত্ব পালনেও দৃষ্টান্ত রেখেছেন তিনি। সাফল্যের শীর্ষে অবস্থান করেও ভুলে যাননি দেশীয় সংস্কৃতি ও মানবতার কল্যাণে ব্যক্তিগত দায়িত্ব বোধ। দরিদ্র ও অবহেলিত মানুষের কথাও মনে রেখেছেন সবসময়। উন্নয়নমূলক কর্মকাণ্ডে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন নিত্যদিন। ভাগ্যবিড়ম্বিত মানুষের জীবন চলার পথ সুগম করতে নিরবচ্ছিন্নভাবে কাজ করে চলেছে প্রতিদিন, প্রতি মূহুর্ত। এছাড়াও নানা সময়ে বিপদগ্রস্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর বহু নজির রেখেছেন নজরুল ইসলাম মজুমদার।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: