শিরোনাম

South east bank ad

দেশে ২ কোটি মানুষের মাথাপিছু আয় ১০ হাজার ডলার

 প্রকাশ: ০৫ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   এফবিসিসিআই

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

দেশের ২ কোটি মানুষের মাথাপিছু আয় এখন ১০ হাজার ডলার বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ শনিবার (০৫ ফেব্রুয়ারি) মতিঝিলের এফবিসিসিআই কার্যালয়ে মুজিব কর্নার ও নান্দনিক ডিরেক্টরস লাউঞ্জ উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সাংঘর্ষিক রাজনীতি না থাকলে দেশ আরও এগিয়ে যেতো। বিদেশিদের কাছে ছোট করার রাজনীতি না থাকলে দেশের অর্থনীতি আরও সমৃদ্ধ হতো। দেশ দ্রুত সময়ে শিল্পায়নে রূপান্তরিত হচ্ছে। আমাদের লক্ষ ২০৪১ সালে উন্নত দেশ এবং ২০৩১ সালে উন্নত মধ্যমআয়ের দেশে পরিণত হবো।

তিনি বলেন, দেশে আজ ছেঁড়াকাপড় পরা মানুষের দেখা মেলে না। ছেঁড়াকাপড় ধোলাই করে বিক্রি হতো, আমিও সেটা পরেছি। এখন সবাই ভালো কাপড় পরে, নতুন পোশাক দেশ রপ্তানি করে। আকাশ থেকে আর কুরেঘর দেখা যায় না। এসব সম্বভ হয়েছে ব্যবসায়ীদের প্রচেষ্টা আর শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বের কারণে।

ভোগ্যপণ্যের দাম বাড়ার বিষয়ে তিনি বলেন, অসৎ ব্যবসায়ী, মধ্যস্বত্বভোগী ও ফড়িয়ার কারণে অনেকেই দাম বাড়িয়ে দেন। এ বিষয়ে এফবিসিসিআইয়ের ভূমিকা রাখতে হবে যেন এসব অসৎ ব্যবসায়ীর লাগাম টেনে ধরা যায়।

শিল্পে পরিবেশ নিয়ে তিনি বলেন, শিল্পে দূষণ বাঞ্ছনীয় নয়। দূষণ বিষয়ে সবাইকে আরও সতর্ক হওয়ার অনুরোধ জানান তিনি।

ব্যবসায়ী সমাজে মুজিব আদর্শের চেতনাকে সূদৃঢ় করতে ও অর্থনীতিতে বেসরকারি খাতের অবদান ও নেতৃত্বকে গতিশীল করতে মুজিব কর্নার ও নান্দনিক ডিরেক্টরস লাউঞ্জ উদ্বোধন করা হয়।

এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের সাবেক নেতা ও বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

BBS cable ad

এফবিসিসিআই এর আরও খবর: