শিরোনাম

South east bank ad

সরকারি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে নিরলস কাজ করছেন হবিগঞ্জের ডিসি ইশরাত জাহান

 প্রকাশ: ১৪ অগাস্ট ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   জেলা প্রশাসক

হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন ইশরাত জাহান। বিসিএস ২২তম ব্যাচের কর্মকর্তা ইশরাত জাহান এর আগে ভূমি মন্ত্রণালয়ে উপসচিব হিসেবে কর্মরত ছিলেন। ব্যক্তিগত জীবনে দুই সন্তানের জননী ইশরাত জাহানের স্বামী শরিফুল ইসলাম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

চলতি বছরের ৬ মার্চ হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন ইশরাত জাহান। করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে ছিলেন জেলা প্রশাসক ইশরাত জাহান। এক পর্যায়ে স্বামী অতিরিক্ত সচিব শরীফুল ইসলামসহ করোনায় আক্রান্ত হন।

যশোর সদরের বাসিন্দা ইশরাত জাহান সৎ ও একটি মহৎ আদর্শ নিয়ে সুচারু কর্মকৌশল উদ্ভাবনের মাধ্যমে হবিগঞ্জের মানুষের আস্থা ও ভালবাসা অর্জন করেছেন। মহামারী করোনা জনিত বৈশ্বিক বিপর্যয়ে মানবতার প্রশ্নে সকল শ্রেণির মানুষের পাশে দাঁড়িয়ে, শক্ত হাতে বিপর্যয় কে প্রতিহত করে নাম লিখেছেন সফল ডিসি খাতায়। তিনি দায়িত্ব ও কর্তব্যের মধ্যে নিজকে সীমাবদ্ধ রাখেননি, মানবতার প্রশ্নে কর্ম দায়িত্বের গন্ডির বাহিরে এসে দেখিয়েছেন মানবিকতা। নাগরিক সেবার মান বৃদ্ধিতে গড়ে তুলেছেন জনবান্ধব জেলা প্রশাসন। কর্ম তৎপরতা বৃদ্ধিতে পরিদর্শন পর্যবেক্ষণ করেছেন সরকারি সকল দপ্তর কর্মে। জবাবদিহিতার আওতায় এনেছেন এই জেলার রাষ্ট্রিয় সকল স্তরকে। তার নিখুঁত কর্মের ছোয়া পায়নি প্রশাসনের এমন কোন শাখা নেই। কর্ম জীবনে প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি, অনেক সুখ আনন্দের জীবনকে বিসর্জন দিয়েছেন একটি উন্নত বাংলাদেশ বিনির্মানে ও দেশের মানুষের জীবনমান বৃদ্ধির স্বার্থে। সার্থক জীবনের অধিকারী ইশরাত জাহান অনেক নারীর জন্য অনুকরণীয় আদর্শ। তিনি শুধু নারীদের নয়, পুরো দেশের ডিসিদের জন্য অহংকার।

ডিসি হিসেবে ইশরাত জাহান হবিগঞ্জ জেলার প্রশাসনিক, আইনশৃঙ্খলা ও ভূমি ব্যবস্থাপনাসহ শিক্ষা, সংকৃতি, মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে ব্যাপক কর্মসূচির মাধ্যমে পুরো জেলায় অভূত সাফল্য আর্জন করেছেন। নিজ উদ্যোগে প্রতিনিয়ত নতুন কিছু করে দেশ ও মানুষের কল্যাণে তৎপর থাকছেন। সরকারি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে আন্তরিকভাবে কাজ করেছেন। জেলা প্রশাসক হিসেবে তিনি যেভাবে সফলতার সঙ্গে কাজ করছেন তাতে ভবিষ্যতে তার সুনাম আরো অনেক দূর ছড়িয়ে দেবে। কাজ করার ক্ষেত্রে তিনি হবিগঞ্জ জেলার মানুষের সহযোগিতা ও ভালোবাসা প্রতিনিয়ত পাচ্ছেন। পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন ও সরকার দলীয় রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে সেতুবন্ধনের মাধ্যমে হবিগঞ্জ জেলার সার্বিক উন্নয়নে তিনি সফল হয়েছেন।

BBS cable ad

জেলা প্রশাসক এর আরও খবর: