শিরোনাম

South east bank ad

কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টার্স টাস্কফোর্সের সদস্য নির্বাচিত যুব ও ক্রীড়ামন্ত্রী

 প্রকাশ: ২৯ জুন ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   মন্ত্রনালয়

কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টার্স টাস্কফোর্সের সদস্য নির্বাচিত যুব ও ক্রীড়ামন্ত্রী

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টার্স টাস্কফোর্স কমিটিতে সদস্য নির্বাচিত হয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

রুয়ান্ডার রাজধানী কিগালিতে কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টিরিয়াল টাস্ক ফোর্সের ৫ম সভা অনুষ্ঠিত হয়। সভায় কমনওয়েলথভুক্ত ৫৪ টি দেশের যুব মন্ত্রী এবং তাদের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

সভায় কমনওয়েলথ এর আওতাভুক্ত দেশসমূহের যুব কার্যক্রম পর্যালোচনা করা হয়। বিশেষ করে যুবদের ভবিষ্যত উন্নয়নে সদস্য দেশগুলোর মধ্যে পারস্পরিক সহযোগিতা জোরদারকরণ, যুবদের দক্ষতা বৃদ্ধি, উদ্ভাবন, কর্মসংস্থান, যুব ক্ষমতায়ন, উদোক্তা সৃষ্টির মাধ্যমে স্মার্ট এবং রেজিলিয়েন্ট যুব উন্নয়নে বিশেষ গুরুত্ব আরোপ করা হয়।

সভায় আগামী ৪ বছরের জন্য ১১ সদস্যবিশিষ্ট কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টার্স টাস্কফোর্স কমিটি গঠন করা হয়।

টাস্কফোর্স কমিটির অন্যান্য সদস্যের মধ্যে রয়েছে ফিজি, সামোয়া, মালটা, উগান্ডা, ঘানা, কিংডম অফ এসওয়াতিনি, বাহামাস, জামাইকা, স্টেট লুসিয়া এবং ভারত।

কমিটির কার্যক্রম পরিধির মধ্যে রয়েছে কমনওয়েলথ চার্টার্ড অনুযায়ী যুব উন্নয়ন কার্যক্রমসমূহের অগ্রগতি জাতীয় এবং আঞ্চলিক পর্যায়ে মনিটর করা এবং কমনওয়েলথ হেড অফ গভর্ণমেন্ট, কমনওয়েলথ ফোরাম এবং কমনওয়েলথ মিনিস্টারিয়াল মিটিং এর গৃহীত সিদ্ধান্ত সমূহ বাস্তবায়নে একসাথে কাজ করা।

BBS cable ad

মন্ত্রনালয় এর আরও খবর: