শিরোনাম

South east bank ad

খালেদা জিয়া নারীদের কোনো ভাতা দেননি: তথ্যমন্ত্রী

 প্রকাশ: ১২ অগাস্ট ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   মন্ত্রনালয়

খালেদা জিয়া নারীদের কোনো ভাতা দেননি: তথ্যমন্ত্রী

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাতা দিচ্ছেন। নারীরা মাতৃত্বকালীন ভাতা পাচ্ছেন। মা-বোনেরা কিন্তু এ ভাতা দাবি করেননি। এমন ভাতা ইউরোপে দেওয়া হয়। আমাদের নেত্রী সেই ভাতা আমাদের দেশে প্রচলন করেছেন। খালেদা জিয়াও প্রধানমন্ত্রী ছিলেন, কিন্তু ভাতা দেননি।

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে রাজশাহীর মোহনপুর উপজেলার মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, এখন প্রতিটি ইউনিয়নে এক থেকে দুই হাজারের বেশি নারীকে নানা ধরনের ভাতা দেওয়া হয়। ইউরোপে স্বামী পরিত্যক্তাদের ভাতা নেই, আমাদের নেত্রী স্বামী পরিত্যক্তার ভাতাও চালু করেছেন

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন করেছেন। সবক্ষেত্রে নারীরা নেতৃত্ব দিচ্ছেন। এখন ইউনিয়ন পরিষদের মেম্বার, চেয়ারম্যান, সংসদ সদস্য হচ্ছেন নারীরা। আমাদের বিরোধী দলীয় নেত্রী, স্পিকার, প্রধানমন্ত্রী নারী। ১০ বছর আগে কেউ ভাবেনি যে, একজন নারী এসপি, ডিসি ও বিচারপতি হবে। শেখ হাসিনা মা-বোনদের হাতে ক্ষমতা দিয়েছেন।

শোকসভায় আরো বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এছাড়া মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আব্দুস সালাম এর সভাপতিত্বে রাজশাহী-৩ আসনের এমপি মো. আয়েন উদ্দিন, কক্সবাজার-৩ আসনের এমপি সাইমুম সারওয়ার কমলসহ রাজশাহী মহানগর ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।

BBS cable ad

মন্ত্রনালয় এর আরও খবর: