South east bank ad

বঙ্গবন্ধু দেশ ও মানুষের কল্যাণে জীবন বিলিয়ে দিয়েছেন: সংস্কৃতি প্রতিমন্ত্রী

 প্রকাশ: ১২ অগাস্ট ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   মন্ত্রনালয়

বঙ্গবন্ধু দেশ ও মানুষের কল্যাণে জীবন বিলিয়ে দিয়েছেন: সংস্কৃতি প্রতিমন্ত্রী

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগ্রাম ও ত্যাগ-তিতিক্ষার মাধ্যমে বাঙালি জাতির জন্য একটি স্বাধীন-সার্বভৌম ভূখণ্ড উপহার দিয়েছেন। এদেশের মানুষের কল্যাণে তিনি সারাজীবন বিলিয়ে দিয়েছেন।

শুক্রবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) ভবন প্রাঙ্গণে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২’ উপলক্ষে গণগ্রন্থাগার অধিদফতর আয়োজিত তিন দিনব্যাপী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক পুস্তক প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক পুস্তক প্রদর্শনীর এ আয়োজনটি গতানুগতিকতার বাইরে অসাধারণ একটি আয়োজন। এর সাফল্য কামনা করি। আগামীতে সব জেলা ও বিভাগে এ ধরনের আয়োজন করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাই।

এ সময় উপস্থিত ছিলেন- সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর, গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক মো. আবুবকর সিদ্দিক, জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান, কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মো. জাকীর হোসেন, বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক অসীম কুমার দে, প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক রতন চন্দ্র পণ্ডিত, বাংলাদেশ কপিরাইট অফিসের রেজিস্ট্রার মো. দাউদ মিয়া, বাংলা একাডেমির সচিব এ এইচ এম লোকমান, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর প্রমুখ।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক এ পুস্তক প্রদর্শনীতে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন গণগ্রন্থাগার অধিদফতরসহ বাংলা একাডেমি, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ জাতীয় জাদুঘর, প্রত্নতত্ত্ব অধিদফতর, আর্কাইভস ও গ্রন্থাগার অধিদফতর, কবি নজরুল ইনস্টিটিউট, জাতীয় গ্রন্থকেন্দ্র ও বাংলাদেশ কপিরাইট অফিস অংশগ্রহণ করছে। প্রদর্শনীটি (১২-১৪ আগস্ট) প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।

BBS cable ad

মন্ত্রনালয় এর আরও খবর: