শিরোনাম

South east bank ad

শেখ হাসিনা বাঙালিকে বিশ্বে আত্মমর্যাদাশীল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন: ক্রীড়া প্রতিমন্ত্রী

 প্রকাশ: ২৭ জুন ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   মন্ত্রনালয়

শেখ হাসিনা বাঙালিকে বিশ্বে আত্মমর্যাদাশীল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন: ক্রীড়া প্রতিমন্ত্রী

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা আনেন। আজ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসীম সাহসিকতা ও দূরদর্শিতার কারণে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ সম্ভব হয়েছে। তিনি পদ্মাসেতু নির্মাণের মাধ্যমে বাঙালিকে বিশ্বে আত্মমর্যাদাশীল জাতি হিসেবে সুপ্রতিষ্ঠিত করেছেন।

তিনি আরো বলেন, পদ্মাসেতু বাস্তবায়নে সরকারকে সর্বাত্মক সহযোগিতা করায় মুন্সিগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুরসহ সর্বস্তরের জনগণকে আমি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

রোববার মুন্সিগঞ্জের লৌহজংয়ে ‘প্রকল্প এলাকার ক্ষতিগ্রস্তদের আয়-বর্ধনমূলক প্রশিক্ষণ’ কোর্সের সমাপনী ও যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুন্সিগঞ্জের জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, যুব উন্নয়ন অধিদফতরের পরিচালক (প্রশিক্ষণ) খোন্দকার মো. রুহুল আমিন, পরিচালক (প্রশাসন) আব্দুল হামিদ খান এবং পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মো. রজব আলী।

মো. জাহিদ আহসান রাসেল বলেন, যুব উন্নয়ন অধিদফতর ও পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের যৌথ উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পদ্মাসেতু প্রকল্প এলাকার ক্ষতিগ্রস্ত ৪ হাজার ৭১১ জনকে আয়-বর্ধনমূলক প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এর মধ্যে প্রায় ৪০ শতাংশ আত্মকর্মীতে পরিণত হয়েছেন। বাকিরা বিভিন্ন প্রজেক্ট গ্রহণ করছেন। প্রশিক্ষণপ্রাপ্তদের স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে এবং তাদের পুনর্বাসনের লক্ষ্যে যুব উন্নয়ন অধিদফতর অগ্রাধিকার-ভিত্তিতে সহজ শর্তে ঋণ দেবে। এছাড়া প্রয়োজনে প্রশিক্ষণপ্রাপ্তদের আরো প্রশিক্ষণ দেওয়া হবে।

BBS cable ad

মন্ত্রনালয় এর আরও খবর: