শিরোনাম

South east bank ad

কোভিড সার্টিফিকেট প্রতারণার অভিযোগে ৭জনকে গ্রেফতার করেছে র‌্যার

 প্রকাশ: ১৫ মে ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   র‍্যাব

কোভিড সার্টিফিকেট প্রতারণার অভিযোগে ৭জনকে গ্রেফতার করেছে র‌্যার

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

বিদেশগামী যাত্রীদের সাথে কোভিড-১৯ এর সার্টিফিকেট নিয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর বনানী থেকে ৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেফতারকৃতরা হলেন- জসিম উদ্দিন (২৮), মো. তারেকুল ইসলাম (২৬), মো. আলমগীর হোসেন (২০), মো. রিপন মিয়া (২৮), মো. আরিফুল ইসলাম (২০), আহম্মেদ হোসেন শাহাদাৎ (১৮) ও মো. শামীম হোসেন (৩০)।

রোববার (১৫ মে) দুপুরে রাজধানীর উত্তরায় র‌্যাব-১ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মলনে এলিট ফোর্স র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন এসব তথ্য জানান।

তিনি জানান, আজ সকাল সাড়ে ১০ টার দিকে রাজধানীর বনানী থানার মহাখালী কোভিড-১৯ হাসপাতালের সামনে পাকা রাস্তার উপর ঝটিকা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

লে. কর্নেল আব্দুল মোমেন জানান, এসময় তাদের নিকট থেকে ৬ পাতা ভূয়া কোভিড-১৯ টেষ্টের পজেটিভ এবং নেগেটিভ সার্টিফিকেটের ফটোকপি, দু'টি বিকাশের মাধ্যমে টাকা আদান-প্রদানে ব্যবহৃত সিম কার্ড, তিনটি প্রবাসীদের মোবাইল নম্বর সম্বলিত টোকেন, একটি পেনড্রাইভ (যার মধ্যে আসামীদের ডাক্তার, স্টাফ ও নার্স হিসেবে পরিচয় দিয়ে প্রতারনামূলক কতোপকথোন রেকর্ডিং সংরক্ষিত রয়েছে), প্রতারণামূলকভাবে অর্জিত বিভিন্ন মূল্যমানের নগদ ৪১ হাজার ৮৬৯ টাকা, একটি ডাচ্ বাংলা ব্যাংকের এটিএম কার্ড, ৮ টি মোবাইল ফোন, ২ টি হাতঘড়ি ও ২টি চশমা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। এই চক্রের সদস্যরা বিদেশগামী যাত্রীদের নিকট নিজেদের কোভিড-১৯ হাসপাতালের ডাক্তার, স্টাফ ও নার্স পরিচয় দিয়ে তাদের বিশ্বস্থতা অর্জন করত। পরবর্তীতে যাত্রীদের কোভিড-১৯ এর ভূয়া সার্টিফিকেট দিয়ে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নিত। এই চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবত পরস্পর যোগশাজশে একে অপরের সহযোগীতায় রাজধানীর বনানীসহ আশপাশের এলাকায় বিদেশগামী যাত্রীদের কোভিড-১৯ এর সার্টিফিকেট দিয়ে লোকজনের নিকট থেকে টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

র‌্যাব-১ এর এডিশনাল এসপি মোহাম্মদ জাহিদ, সহকারি পুলিশ সুপার (মিডিয়া অফিসার) নোমান আহমদ, এএসপি মো. রানাসহ র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

BBS cable ad

র‍্যাব এর আরও খবর: