শিরোনাম

South east bank ad

ডাকাতির প্রস্তুতিকালে সাভার থেকে অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার

 প্রকাশ: ২১ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   থানার কথা

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

সাম্প্রতিক সময়ে সাভার থনাধীন এলাকায় জলদস্যু, ভূমিদস্যু ও ডাকাত দল কর্তৃক সাধারণ মানুষের জীবন নাশের হুমকি প্রদান, ডাকাতির চেষ্টা, চাঁদাবাজির অভিযোগ পাওয়া যায়। একাধিক ভুক্তভোগী নিকট থেকে অভিযোগ এবং এ সংক্রান্তে একটি সংঘবদ্ধ ডাকাত গ্রুপ সদস্যদের নাম ও তাদের কর্মকান্ড সম্পর্কে তথ্য পাওয়া যায়। সুনির্দিষ্টভাবে একাধিক ভুক্তভোগীর নিকট হতে ট্রলার ছিনতাইসহ হত্যার হুমকি ও ডাকাতির অভিযোগ পাওয়া যায়। অভিযোগ প্রাপ্তির পর উক্ত ডাকাত গ্রুপ সম্পর্কে র‌্যাব-৪ তথ্য সংগ্রহ করতে থাকে। গোপনীয় ও স্থানীয় তদন্তে উক্ত ডাকাত দলের কর্মকান্ড ও অবস্থান সম্পর্কে প্রাপ্ত তথ্যের সত্যতা পাওয়া যায়।

গত ২০ নভেম্বর ২০২১ ইং তারিখ অনুমান রাত ১০ঃ৩০ ঘটিকার সময় আকস্মিক সাভার থানাধীন বড় বরদেশী মৌজায় তুরাগ নদীর পাড়ে ব্যাবিলনিয় সিটির কাশ বনের মাঝে টিনের ছাপড়া ঘরে ডাকাত গ্রুপের সংঘটিত হওয়ার সংবাদ পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল ২০ নভেম্বর ১০ঃ৩০ ঘটিকা হতে ২১ নভেম্বর ভোর ০২ঃ৩০ ঘটিকা পর্যন্ত অভিযান পরিচালনা করে ০১ টি পিস্তল সদৃশ্য উন্নত মানের পাইপগান, ০২ টি দেশীয় তৈরি পাইপ গান, ০১ রাউন্ড শটগানের কার্তুজ, ০২ টি বড় রামদা, ০৩ টি বড় চাপাতি, পাইপগান তৈরির সরঞ্জামাদি, ০১ টি কাঁচি, ০১ টি লোহার পাইপ, ০৪ টি লোহার রড এবং ০৭ টি মোবাইলসহ ডাকাতির প্রস্তুতি নেয়া সংঘবদ্ধ ডাকাত গ্রুপের নিন্মোক্ত পাঁচ সদস্য’কে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলো, মোঃ রাসেল মিয়া (২৩), জেলা-ভোলা, মোঃ আইয়ুব আলী (২৩), জেলা-ভোলা, মোঃ সুমন মিয়া (২৭), জেলা-বি-বাড়ীয়া, মোঃ আবু হানিফ মিয়া (৪০), জেলা-পাবনা, মোঃ সুমন (৩৫), জেলা-বরিশাল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধ দুর্ধর্ষ ডাকাত চক্র। আসামীরা দীর্ঘদিন যাবৎ ৮-১০ জনের দলবদ্ধ হয়ে ঢাকা জেলার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের বিভিন্নস্থানে রাতের অন্ধকারে যানবাহনে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে নগদ টাকা, মোবাইল, স্বর্ণালঙ্কার প্রভৃতি ডাকাতি করে আসছিলো এবং ক্ষেত্রবিশেষে ভূক্তভোগীদেরকে তারা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মারাত্মকভাবে রক্তাক্ত ও জখম করতো।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি, অস্ত্রমামলাসহ চাঁদাবাজীর মামলা রুজু প্রক্রিয়াধীন।

BBS cable ad

থানার কথা এর আরও খবর: