শিরোনাম

South east bank ad

১৩ কার্যদিবসে মামলার রায়, ৫৪ গ্রাম হেরোইন রাখায় যুবকের মৃত্যুদণ্ড

 প্রকাশ: ১০ অগাস্ট ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   আইন আদালত

১৩ কার্যদিবসে মামলার রায়, ৫৪ গ্রাম হেরোইন রাখায় যুবকের মৃত্যুদণ্ড

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

১৩ কার্যদিবসে জয়পুরহাটে একটি মাদক মামলায় রায় ঘোষণা করেছেন আদালত। বুধবার (১০ আগস্ট) জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. গোলাম সারোয়ার এই রায় দেন।

রায়ে মামলার একমাত্র আসামি নাজমুল হোসাইনকে (২৬) ৫৪ গ্রাম হেরোইন রাখায় মৃত্যুদণ্ড ও একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত নাজমুল হোসাইন নওগাঁর বদলগাছী উপজেলার চাঁপাডাল গ্রামের ইউসুফ আলী মন্ডলের ছেলে।

জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্রনাথ মন্ডল রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০২১ সালের ১৯ জানুয়ারি র‌্যাবের জয়পুরহাট ক্যাম্পের একটি দল গোপন সংবাদে জানতে পারে, আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদ এলাকায় এক ব্যক্তি মাদকসহ অবস্থান করছে। সেখানে র‌্যাব সদস্যরা পৌঁছামাত্র নাজমুল দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়। তার শরীর তল্লাশি করে জাকেটের পকেট থেকে ৫৪ দশমিক ৭০ গ্রাম হেরোইন জব্দ করা হয়।

এ ঘটনায় নাজমুলের বিরুদ্ধে আক্কেলপুর থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করেন জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) শাহীনুর রহমান। ওই দিন তাকে থানায় হস্তান্তর করা হয়। পরে নাজমুল আদালত থেকে জামিন নিয়ে পলাতক ছিলেন। চলতি বছরের ২৪ জুলাই আক্কেলপুর উপজেলার জামালগঞ্জ বাজার থেকে জেলা গোয়েন্দা শাখার পুলিশ তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়।

জয়পুরহাট আদালতের পুলিশ পরির্দশক আব্দুল লতিফ খাঁন বলেন, মাদক মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামি নাজমুল হোসাইনকে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, মাত্র ১৩ কার্যদিবসে মামলাটি নিষ্পত্তি হয়েছে। জয়পুরহাট জেলা প্রতিষ্ঠার পর আগে কখনো এত অল্প সময়ে আর কোনো মাদক মামলা নিষ্পত্তি হয়নি বলে বিচারক রায় পড়ার সময় বলেন।

BBS cable ad