ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্টের প্রশিক্ষণ দেবে বিসিক

দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যবস্থাপক, কর্মকর্তা বা আগ্রহী উদ্যোক্তাদের জন্য এক সপ্তাহব্যাপী ‘ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) প্রশিক্ষণ ইনস্টিটিউট।

শিল্পপ্রতিষ্ঠানে কর্মরত বা ব্যবসা গড়ে তুলতে চাচ্ছেন এমন উদ্যোক্তা ও ব্যবসায়ীদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে।

প্রশিক্ষণ কোর্সটি আগামী ১২ থেকে শুরু হয়ে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। বিসিকের ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি) ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের বেশি সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে। প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে উপস্থিত থেকে এবং ভার্চুয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে। সশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক উদ্যোক্তাদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫০০ টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য এক হাজার টাকা।

আগ্রহী উদ্যোক্তাদের আগামী ১২ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯ টার মধ্যে আবেদনসহ রেজিস্ট্রেশন করতে হবে। বিকাশ নম্বর: ০১৮৪৩-৮৬০৭৫০ (স্বর্ণা আইচ মিমি, সহযোগী অনুষদ সদস্য) এবং বিকাশ নম্বর: ০১৮৪৭-৩০৬৫৬০ (মো. কামরুল আহসান, সহকারী অনুষদ সদস্য)-এর মাধ্যমে কোর্স ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে। প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে উপরোক্ত নম্বরে যোগাযোগ করা যেতে পারে। আরও বিস্তারিত জানতে স্কিটির অধ্যক্ষ প্রকৌশলী মো. শফিকুল আলম (অফিসের ফোন নম্বর: ৮৯৩৩৬৬১) বরাবর যোগাযোগ করা যেতে পারে।

সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদের বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ পেতে সহায়তা করা হবে। সেই সঙ্গে শিল্প নিবন্ধন দেওয়া হবে।