ঠাকুরগাঁওয়ের দুই নৌকার মাঝির মনোনয়ন বাতিল

ফরিদুল ইসলাম রঞ্জু, (ঠাকুরগাঁও) :

ঠাকুরগাঁওয়ে ২ ইউপি চেয়ারম্যান প্রার্থীর নৌকা মনোনয়ন বাতিল করেছে আওয়ামী লীগ। তারা হলেন- সালান্দর ইউনিয়নের মাহাবুব আলম মুকুল ও ঢোলোর হাট ইউনিয়নের সীমান্ত কুমার বর্মণ।

বুধবার (২৪ নভেম্বর) কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক তাদের পরিবর্তে সালান্দর ইউনিয়নে আবু দাইয়াম জনি ও ঢোলোর হাট ইউনিয়নে অখিল চন্দ্র রায়কে নৌকার মনোনয়ন দেয়া হয়।

দলীয় সূত্রে জানা যায়, আসন্ন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের জন্য রোববার (২১ নভেম্বর) ঠাকুরগাঁও জেলায় অনুষ্ঠিতব্য ২০টি ইউনিয়নের মনোনয়ন চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। তবে দুটি ইউনিয়নের সদস্যরা চূড়ান্ত প্রার্থীদের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনেন। পরে তাদের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করা হয়। আপিল যুক্তিযুক্ত হওয়ায় প্রার্থীদের মনোনয়ন বাতিল করে নতুন করে প্রার্থী চূড়ান্ত করে আওয়ামী লীগ।

এ বিষয়ে কথা বলতে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে কেউ ফোন ধরেননি। তবে সালান্দর ইউনিয়নের বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী মুকুল তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি পোস্ট করেছেন।

সেই পোস্টে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে নতুন নৌকা প্রতীক পাওয়া প্রার্থীকে ধন্যবাদ জানিয়েছেন। সেই সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়াই না করার বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী আবু দাইয়াম জনি বলেন, প্রধানমন্ত্রী সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। আমি দলের আস্থা পূরণ করার চেষ্টা করবো।

ঢোলোরহাট ইউনিয়নে নতুন মনোনয়ন পাওয়া অখিল চন্দ্র রায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে জয়ের শতভাগ সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন।

ঠাকুরগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটু ২ চেয়ারম্যান প্রার্থী বদলির বিষয়টি নিশ্চিত করে বলেন, মৌখিকভাবে পরিবর্তনের বিষয়টি শুনেছি। এখনও এ সংক্রান্ত কোনও কাগজ আসেনি।