অয়ন ওসমান নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স’র পরিচালক নির্বাচিত

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালনা পর্ষদ ২০২১-২০২৩ এর পরিচালক পদে নির্বাচিত হয়েছেন তরুন ব্যবসায়ী জে এন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইমতিনান ওসমান অয়ন।
গত সোমবার নির্বাচন বোর্ডের সভায় নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র ২০২১-২০২৩ ইং মেয়াদের নির্বাচনের ঘোষিত তফসিল অনুয়ায়ী দাখিলকৃত মনোনয়ন পত্র যাচাই-বাছাই করে নির্বাচন বোর্ড এই পদ নির্বাচিত ঘোষনা করেন। নির্বাচিত হয়ে সকলের নিকট দোয়া চেয়েছেন অয়ন ওসমান। এই পরিচালনা পর্ষদ ২০২১-২০২৩ এর নির্বাচনে প্রার্থীতা না থাকায় শেখ হায়দার খান কাজলকে সভাপতি, মোঃ মোরশেদ সারোয়ারকে সিনিয়র সহ সভাপতি এবং আমিনুর রশিদকে সহ সভাপতি পদে নির্বাচিত ঘোষনা করা হয়। এছাড়া জেনারেল পরিচালক গ্রুপে ১০ দশ জনকে, এসোসিয়েট গ্রুপের ৬ জনকে ও ট্রেড গ্রুপের একজনকে নির্বাচিত ঘোষনা করেন।

উল্লেখ্য, খান সাহেব ওসমান আলী থেকে শুরু। এরপর তার ছেলে সামসুজ্জোহা। অত:পর প্রয়াত সামসুজ্জোহার তিন ছেলে নাসিম ওসমান, সেলিম ওসমান এবং শামীম ওসমান, বংশ পরম্পরায় তারা প্রত্যেকেই আসন গ্রহণ করেছেন দেশের জাতীয় সংসদে। দেশের ইতিহাসে অদ্বিতীয় এক ঘটনা এটি। এই বংশ পরম্পরায়ের ধারাবাহিকতার সমাপ্তি এখানেই শেষ নয় বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আগামীতে ওসমান পরিবারের সেই পরম্পরায় ধরে রাখতে যাচ্ছেন শামীম ওসমান পুত্র অয়ন ওসমান। যা অনেকে আগে থেকেই ধারণা করে রেখেছেন।
অন্যদিকে শামীম ওসমান পুত্র অয়ন ওসমানও নারায়ণগঞ্জের রাজনীতিতে নানাভাবে নিজেকে সক্রিয় রেখেছন। বর্তমানে তার নিয়ন্ত্রণে রয়েছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি। অয়ন ওসমানের দিক নির্দেশনা অনুযায়ী কোন রকম বিতর্কিত কর্মকান্ডে জড়ানো ছাড়াই নারায়ণগঞ্জ ছাত্রলীগ পরিচালিত হয়ে আসছে।

নারায়ণগঞ্জে ছাত্র সমাজে ব্যাপক জনপ্রিয় অয়ন ওসমান। নারায়ণগঞ্জ ছাত্রলীগ সুশৃঙ্খলভাবে পরিচালিত হওয়ার নেপথ্যে রয়েছেন অয়ন ওসমান। অয়ন ওসমানের দিক-নির্দেশনায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগ রাজনীতির মাঠে প্রশংসনীয় ভূমিকা রাখছে। ছাত্রলীগের মাধ্যমে সাধারণ শিক্ষার্থী, মেধাবী শিক্ষার্থীদের সহযোগীতার হাত বাড়িয়ে দিচ্ছেন অয়ন ওসমান। এমনকি অসুস্থ্য শিক্ষকদের পাশে দাড়াচ্ছেন তিনি। সরকারি তোলারাম কলেজকে ওয়াইফাই জোন করে দেন অয়ন ওসমান।