রাজশাহীতে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধার; আন্তঃজেলা চোর চক্রের দুই সদস্য গ্রেফতার

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

রাজশাহী মহানগরীতে মতিহার থানা কাজলা ফুলতলা ঘাট হতে মোটরসাইকেল চুরির অভিযোগে আন্তঃজেলা চোর চক্রের দুই সদস্যকে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে গ্রেফতার করেছে আরএমপি’র মতিহার থানা পুলিশ। এসময় চোরদের হেফাজত হতে চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধার হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলো চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার দৌলতপুর উপর টোলার মোঃ মানিক আলীর ছেলে মোঃ ইব্রাহীম খলিল বাবু (৩০) ও নামোজগন্নাথপুর ফুল দিয়ারী গ্রামের মোঃ ফারুক আলীর ছেলে মোঃ রবিউল ইসলাম রুবেল (২৭)।

ঘটনা সূত্রে জানা যায়, রাজশাহী জেলার বাগমারা থানার সোনাডাঙ্গা গ্রামের জিয়াউল হকে ছেলে মোঃ আব্দুস সালাম (৩২) গত ২২ নভেম্বর ২০২১ বেলা বারো টায় রাজশাহী মহানগরীর মতিহার থানার কাজলা ফুলতলা ঘাটের পাশে তার মোটরাসাইকেলটি লক করে রেখে পদ্মা নদীর পাড়ে ঘুরতে যায়। ঘুরাঘুরি করে আধা ঘন্টা পর এসে দেখে যে, তার মোটরসাইকেল নাই। সে আশেপাশে খোঁজ করে না পেয়ে মোটরসাইকেল চুরি হয়েছে মর্মে মতিহার থানায় অভিযোগ করে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে চুরির একটি নিয়মিত মামলা রুজু হয়।

এদিকে মামলা রুজুর পর মতিহার থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ার আলী তুহিনের নেতৃত্বে তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব মোঃ মেহেদী হাসান ও তার টিম আসামী সনাক্ত করে গ্রেফতার ও মোটরসাইকেল উদ্ধারে অভিযানে নামেন। পরবর্তীতে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় আরএমপি অপারেশন কন্ট্রোল এন্ড মনিটরিং সেন্টার হতে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনাপূর্বক আসামী সনাক্ত করেন।

অবশেষে গতকাল মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ ( ২২ নভেম্বর ২০২১ দিবাগত) রাত্রী তিন টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার খাসেরহাট (বিনোদপুর) এলাকায় গোপন সংবাদ ও ভিডিও ফুটেজ হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে চুরি যাওয়া Apache-150 cc মোটরসাইকেল উদ্ধারসহ আসামী মোঃ ইব্রাহীম খলিল বাবুকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামী ইব্রাহীম খলিলের নিকট হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ভোর ৫ টায় অভিযান পরিচালনা করে অপর আসামী রবিউল ইসলাম রুবেলকে তার বাড়ী হতে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা প্রায় তিন চার মাস যাবৎ তাদের অন্যান্য সহযোগীদের সাথে পরস্পর যোগসাজসে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় হতে একাধিক মোটর সাইকেল চুরি করেছে। গ্রেফতারকৃত আসামীদ্বয় সংঘবদ্ধ আন্ত: জেলা মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য।

অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে এবং গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধো আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।