আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপির ৫০ বছর পূর্তি উদযাপন

এম.এস রিয়াদ, (বরগুনা) :

“মুজিববর্ষের প্রতিশ্রুতি জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” এ প্রতিপাদ্যকে ধারণ করে বরগুনায় পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। সেই সাথে উদযাপন করা হয়েছে সিপিপির ৫০ বছর পূর্তি।

বরগুনা জেলা প্রশাসনের আয়োজনে ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় বুধবার বাশবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ দিবসটি পালন করা হয়।

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়ার প্রধান অতিথি হিসেবে বক্তব্য করেন- জেলা প্রশাসক হাবিবুর রহমান।

সদর উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) সামিয়া শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বরগুনা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুর রশিদ মিয়া ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুর রহমান প্রমূখ।

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত মহড়া অনুষ্ঠানে জেলা যুব রেড ক্রিসেন্টের সদস্য, পিপিপির সদস্য, বাশবুনিয়া মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও ফায়ার সার্ভিস এর কর্মীরা অংশ নেন।