সেনাবাহিনীর মিলিটারি ডেন্টাল সেন্টার যশোর এবং মিলিটারি ডেন্টাল সেন্টার জাহানাবাদ এর পতাকা উত্তোলন

বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি ডেন্টাল সেন্টার যশোর এবং মিলিটারি ডেন্টাল সেন্টার জাহানাবাদ এর পতাকা উত্তোলন অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (০৭ অক্টোবর ২০২১) যশোর সেনানিবাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার, এনডিসি, এইচডিএমসি, এএফডব্লিউসি, পিএসসি, জি। প্যারেড স্কয়্যারে পৌঁছালে প্রধান অতিথিকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয় এবং আর্মি ডেন্টাল কোরের একটি চৌকষ দল তাঁকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। পরে জিওসি, ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া আনুষ্ঠানিকভাবে মিলিটারি ডেন্টাল সেন্টার যশোর এবং মিলিটারি ডেন্টাল সেন্টার জাহানাবাদ এর পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে প্রধান অতিথি তাঁর দিকনির্দেশনামূলক বক্তব্যের শুরুতেই শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’কে যার একক নেতৃত্বে সূচিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা সংগ্রাম। একই সাথে তিনি স্মরণ করেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের। তিনি দেশমাতৃকার যে কোন প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে মিলিটারি ডেন্টাল সেন্টার’কে প্রস্তুত থাকার পাশাপাশি পেশাদারিত্বে ঈপ্সিত মান অর্জনের মাধ্যমে উন্নতমানের দন্ত চিকিৎসা সেবা প্রদানের আহ্বান জানান।

মহান স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐকান্তিক ইচ্ছায় এবং প্রত্যক্ষ দিক নির্দেশনায় ১৯৭২ সালে সদ্য স্বাধীন বাংলাদেশে ০৪ জন ডেন্টাল সার্জনের সমন্বয়ে আর্মি ডেন্টাল কোরের যাত্রা শুরু হয়। সেনাবাহিনীর আধুনিকায়নের অংশ হিসেবে ২৩টি মিলিটারি ডেন্টাল সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে স্বতন্ত্রভাবে আর্মি ডেন্টাল কোরের নবযাত্রা শুরু হয়। এরই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো মিলিটারি ডেন্টাল সেন্টার, যশোর এবং মিলিটারি ডেন্টাল সেন্টার জাহানাবাদ এর পতাকা উত্তোলন অনুষ্ঠান।

অনুষ্ঠানে ঊর্ধ্বতন সেনাকর্মকর্তাগণ ও বিভিন্ন পদবীর সেনাসদস্যগণ উপস্থিত ছিলেন।