South east bank ad

এমবি ফার্মাসিউটিক্যালস্ লিমিটেডের ৪৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

 প্রকাশ: ১৪ জুলাই ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি এমবি ফার্মাসিউটিক্যালস্ লিমিটেডের ৪৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গতকাল মঙ্গলবার ১৩ জুলাই ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।
এ বার্ষিক সাধারণ সভায় অংশ নেওয়া শেয়ারহোল্ডাররা কোম্পানি ঘোষিত ১৫ শতাংশ নগদ লভ্যাংশের প্রস্তাবসহ সব এজেন্ডা অনুমোদন করেন।
নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) অতিমারির কারণে গত বছর কোম্পানিটি তার এজিএম করতে পারেনি। পরবর্তীতে হাইকোর্টের আদেশ ও বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের ডাইরেক্টিভ নিয়ে গতকাল এ সভার আয়োজন করা হয়।
এমবি ফার্মার এজিএমে সভাপতিত্ব করেন দেশের অন্যতম শীর্ষ শিল্পউদ্যোক্তা এবং কোম্পানির চেয়ারম্যান আজিজ মোহাম্মদ ভাই। সভায় আরও উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নওরীন আজিজ মোহাম্মদ ভাই, নির্বাহী পরিচালক কাজী তানজিনা ফেরদৌস, স্বতন্ত্র পরিচালক এএফএম আজিম, স্বতন্ত্র পরিচালক ওসমান হায়দার, চীফ ফাইন্যান্সিয়াল অফিসার এ.কে.এম. খাইরুল আজিজ এবং কোম্পানি সচিব মোহাম্মদ আমির হোসেন ।
সভার শুরুতে কোম্পানি সচিব মোহাম্মদ আমির হোসেন সবাইকে শুভেচ্ছা জানিয়ে কোম্পানির চেয়ারম্যান ও সভার সভাপতি আজিজ মোহাম্মদ ভাইয়ের কাছে সভা শুরু করার অনুমতি প্রার্থনা করেন। সভাপতি সভা শুরু করার অনুমতি দেওয়া হয়। পরে সভায় উপস্থিত চীফ ফাইন্যান্সিয়াল অফিসার জনাব এ.কে.এম. খাইরুল আজিজ সভায় উপস্থিত পরিচালকমন্ডলীকে পরিচয় করিয়ে দেন। তিনি সভাপতিকে শেয়ার হোল্ডারদের উদ্দেশ্যে বক্তব্য দেওয়ার অনুরোধ জানান। সভাপতি সবাইকে শুভেচ্ছা জানিয়ে কোম্পানির সুদীর্ঘ সময় ধরে দক্ষতার সঙ্গে পরিচালনাকারী ব্যবস্থাপনা পরিচালক নওরীন আজিজ মোহাম্মদ ভাইকে শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে তার বক্তব্য দেওয়ার জন্য বলেন।
ব্যবস্থাপনা পরিচালক কোম্পানির শেয়ারহোল্ডারগনকে কোম্পানির ওপর আস্থা রাখার জন্য ধন্যবাদ জানান। তিনি ব্যবসায়ের দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। এরপর সিএফও প্রশ্নোত্তর পর্ব এবং এজেন্ডা ও রেজুলুশন পেশ করেন এবং তা মেজোরিটি ভোটে পাশ হয়। পরিশেষে সভাপতি আজিজ মোহাম্মদ ভাই সভার পরিসমাপ্তি ঘোষণা করেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: