South east bank ad

অক্টোবরে রাজশাহী বিভাগজুড়ে বিএসটিআইয়ের ৫৪ মামলা

 প্রকাশ: ০১ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আমজাদ হোসেন শিমুল, (রাজশাহী ব্যুরো) :

রাষ্ট্রায়াত্ত্ব মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) রাজশাহী বিভাগজুড়ে মোট ৫৪টি মামলা দায়ের করেছে। বিএসটিআইয়ের রাজশাহী বিভাগীয় কার্যালয় অভিযান চালিয়ে এসব মামলা করেছে। রাজশাহী বিএসটিআইয়ের পরিচালক ইঞ্জিনিয়ার সেলিম রেজা সোমবার (১ নভেম্বর) এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ওজন ও পরিমাপে কারচুপি, অবৈধ ওজন-পরিমাপক যন্ত্র ব্যবহার করে ব্যবসা পরিচালনার দায়ে রাজশাহী বিভাগের জেলায় সর্বমোট ১৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ এর আওতায় ২৩টি মামলা করা হয়। এতে ২ লাখ ৯০ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া এ আইনের অধীনে সার্ভিল্যান্স অভিযানের মাধ্যমে আরও দুটি নিয়মিত মামলা দায়ের করা হয়।

অন্যদিকে ‘বিএসটিআই আইন-২০১৮’ এর আওতায় মান সনদ না থাকায় ও অবৈধভাবে বিএসটিআই মান চিহ্ন ব্যবহারের ব্যাপারে মোট ১৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে ২৪টি মামলায় ৪ লাখ ৪৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ ছাড়া ১৯টি সার্ভিল্যান্স টীমের অভিযান পরিচালনার মাধ্যমে ৪টি নিয়মিত মামলা করা হয়। এর বাইরে বগুড়ার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৫০ হাজার টাকা জরিমানা আদায়ের মাধ্যমে একটি মামলা নিষ্পত্তি করেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: