South east bank ad

‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক আলোচনা

 প্রকাশ: ০৫ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট সরকারী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে গণযোগাযোগ অধিদপ্তরের নিয়মিত প্রচার কার্যক্রমের আওতায় সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা তথ্য অফিসের উদ্যোগে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের নিয়ে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে সরকারী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

বাগেরহাট সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিত্তরঞ্জন পালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপ¯ি’ত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ মেহেদী হাসান, বাগেরহাট প্রেসক্লাবের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নকিব সিরাজুল হক, বীর মুক্তিযোদ্দা মোল্লা আব্দুল হাকিম প্রমুখ।

অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধকালীন সময়ের বিভিন্ন ঘটনা নিয়ে আলোচনা করেন বাগেরহাট সদর উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ শওকত হোসেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের সময়কার অভিজ্ঞতা উপস্থি’ত শিক্ষার্থীদের সবিস্তারে তুলে ধরেন। মুক্তিযুদ্ধের চেতনা সবসময় হৃদয়ে ধারণ করে দেশ গড়ার জন্য উপস্থি’ত শিক্ষার্থীদের আহবান জানান।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, শিক্ষার্থীরাই আগামীর বাংলাদেশ নির্মাণের বুনিয়াদ। তাদের কাঁধের ওপর দাঁড়িয়ে থাকবে উন্নত বাংলাদেশ৷ মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে৷ আর এ জন্য পড়া ও চিন্তার বিকল্প নেই৷ সঠিক ইতিহাস পরবর্তী প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য শিক্ষার্থীদের প্রস্তুত হওয়ার আহ্বান জানান।

এছাড়া বক্তারা করোনাকালীন মাস্ক পরিধান করে বিদ্যালয়ে আগমন, আসন্ন পরীক্ষার জন্য ভালো প্রস্তুতি নেওয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা ও সচেতন থাকার জন্য পরামর্শ প্রদান করেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: