South east bank ad

কলেজ ছাত্রলীগের কমিটি বাতিলের প্রতিবাদে বিক্ষোভ

 প্রকাশ: ১০ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সোহেল কান্তি নাথ, (বান্দরবান):

বান্দরবান কলেজ ছাত্রলীগের কমিটি বাতিল করার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে কলেজ ছাত্রলীগের নেতা কর্মীরা।

গতাকল রবিবার (৯ জানুয়ারী) সন্ধ্যায় চেয়ারম্যান মার্কেটের সামনে এই বিক্ষোভ কর্মসুচী পালন করা হয়। এসময় বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা প্রদান করে। পরে পুলিশ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

এর আগে রবিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ ও সাধারণ সম্পাদক জনি সুশীল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করে নতুন আহবায়ক কমিটি ঘোষনা করে। বিজ্ঞপ্তিতে বলা হয় মেয়াদ উত্তীর্ণ ও অকার্যকর হওয়ায় বান্দরবান কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে এবং আগামী তিন মাসের মধ্যে সম্মেলন করে নতুন কমিটি গঠনের লক্ষে টিপু দাস কে আহবায়ক ও আরমান হোসেন কে যুগ্ম আহবায়ক করে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করে।

ফেসবুকে কমিটি বিলুপ্ত করার পর থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। পরে বিকালে বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ বাধা দিলে তা পন্ড হয়ে যায়। এবিষয়ে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন কোন রকম নোটিশ ছাড়া ফেসবুকের মাধ্যমে কমিটি বিলুপ্ত করা এটা গঠনতন্ত্র বিরোধী কাজ।

ছাত্রলীগের ইতিহাস ঐতিহ্য আছে শৃঙ্খলা আছে কিন্তু ফেসবুকে কমিটি বিলুপ্ত করা এটি ছাত্রলীগের মত বৃহৎ সংগঠনের সাথে যায় না। মাধ্যমে কমিটি হয়েছে সম্মলনের মাধ্যমে নতুন কমিটি হবে। আমরা জেলা ছাত্রলীগের এ সিদ্ধান্ত মানি না। এবিষয়ে কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি সুহৃৎ বড়ুয়া বলেন আমাদের পূর্নাঙ্গ কমিটির অনুমোদন এখনো দেয়া হয়নি আর কমিটি বিলুপ্ত করে দেয়া হয়েছে এটা খুবই অযৌক্তিক এটা আমরা মানি না।

জেলা ছাত্রলীগের কারো ছাত্রত্ব নেই বেশীর ভাগ বিবাহিত তাদের কমিটি রয়ে গেছে আর আমাদের কমিটি বিলুপ্ত করা হয়েছে। তাই আমরা এ সিদ্ধান্ত মানি না আমরা আমাদের কর্মসূচী চালিয়ে যাব। এবিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ বলেন কলেজ ছাত্রলীগের কার্যক্রম খুবই অসন্তোষজনক।

তাদেরকে অনেকবার দলীয় মিটিংয়ে বলা হয়েছে কিন্তু তাদের সাংগঠনিক কার্যক্রম খুবই দূর্বল। সিনিয়র নেতৃবৃন্দের সাথে আলোচনা করেই তাদের কমিটি বিলুপ্ত করা হয়েছে। তাছাড়া আমরা জেলা আওয়ামীলীগের ফোরামে বলেছি জেলার সম্মেলন করব তাই আমরা সব কমিটি নতুন করে সাজাবো তারই ধারাবাহিকতায় এ কমিটি বিলুপ্ত করা হয়েছে পর্যায়ক্রমে সব গুলো করা হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর অরুন সারকি টাউন হলে সম্মেলনের মাধ্যমে কলেজ ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পায় সুহৃৎ বড়ুয়া ও সাধারন সম্পাদকের দায়িত্ব পান ইমরান খান। এক বছরের জন্য কমিটির মেয়াদ থাকলেও দীর্ঘ ২ বছরেও পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়নি জেলা ছাত্রলীগ। পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন ছাড়াই বিলুপ্ত করা হল বান্দরবান কলেজ ছাত্রলীগের কমিটি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: