South east bank ad

ঘাটাইলে ১২শত কলা গাছ কেটে ফেলায় থানায় অভিযোগ

 প্রকাশ: ১৯ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মো.আবু জুবায়ের উজ্জল, (টাঙ্গাইল):

টাঙ্গাইলে ঘাটাইল উপজেলায় প্রকাশ্য দিবালোকে দুস্কৃতিরা ১২ শত কলা গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। গত রবিবার (১৩ ফেব্রুয়ারী) সকালে উপজেলার লক্ষিন্দর ইউনিয়নের মনতলা গ্রামে এঘটনা ঘটে। এব্যাপারে ঘাটাইল থানায় অভিযোগ করেছেন বলে নিশ্চিত করেন এসআই আলাউদ্দীন। তিনি বলেন ঘটনাস্থলে দেখা গেছে কলা গাছ কাটা হয়েছে ।

তবে কতগুলো সেটা গোনা যায়নি।তদন্ত সাপেক্ষে এর ব্যবস্থা নেওয়া হবে। অভিযোগ সূত্রে জানা যায়, ঘাটাইল উপজেলার লক্ষিন্দর ইউনিয়নের মনতলা মৌজার ১১২ শতাংশ জমি ২০০৮ সালে তৎকালীন হযরত আলীর নিকট নন-জুডিশিয়াল ৬টি স্ট্যাম্পে সর্ব সাকুল্যে ১ লক্ষ ২ হাজার টাকায় ভোগরেহান দলিলে প্রায় ১৪ বছর যাবৎ ফসলাদি চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছেন।

ভোগরেহান শর্ত অনুযায়ী বর্তমান জমির দখলে রয়েছেন মো. আবু তাহের। তবে ফসলাদি চাষাবাদ হওয়া জমিতে মো. আবু তাহেরের রোপনকৃত প্রায় ১২০০শ কলাগাছ কর্তন করে তা দখলের পায়তারা করছেন বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত চাষী মো. আবু তাহের । এ ঘটনায় ঘাটাইল থানায় ওই এলাকার মৃত- নায়েব আলী ফকিরের ছেলে- মো. হোসেন আলী(৪২), মৃত- হযরত আলীর ছেলে- মো. খালেক(২৮) , নুরুল ইসলামের ছেলে- মো. আজহার (৩৮), মৃত- হুসি মন্ডলের ছেলে- নুরুল ইসলামের(৬০) নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগকারী আবু তাহের মিয়া জানান, ভোগরেহানের শর্তসাপেক্ষে প্রায় ১৪ বছর দখলে রয়েছেন তিনি। প্রতিবছরের ন্যায় এ বছরও কলা চাষ করেছেন। তবে বাড়িতে না থাকার সুযোগে শ্রমিক নিয়ে প্রকাশ্য দিবালোকে রোপনকৃত ১২০০শ কলাগাছ কর্তন করা হয়। এতে প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। তাদের কাছে ভোগরেহানের টাকা চাইতে গেলে দিবো-দিচ্ছি বলে সময় পার করেন। হযরত আলী মারা গেলে ভোগরেহানে টাকা ফেরত চাইলে তার পক্ষের লোকজন জমি ছেড়ে দিতে চাপ প্রয়োগ করেন । ছেড়ে দিতে রাজি না হলে গত রবিবার( ১৩ ফেব্রুয়ারী) বাড়িতে না থাকার সুযোগে কলাগাছ কর্তন করা হয়।

অভিযুক্ত মো. খালেক ও হোসেন আলী বলেন তারা গাছ কর্তনের বিষয়টি আমাদের উপর মিথ্যা অপবাদ দিচ্ছে। গাছ কাটার বিষয় অস্বীকার করে বলেন, ওই কলা গাছ কর্তনের বিষয়ে কিছু জানি না। এটি আমাদের বিরুদ্ধে পরিকল্পিত মিথ্যা ও বানোয়াট অভিযোগ দায়ের করা হয়েছে।
মো.আবু জুবায়ের উজ্জল-০১৭৮৬৩৩২২৩৫

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: