South east bank ad

টিকা কেন্দ্রে বিশৃঙ্খলায় পুলিশ মোতায়েন

 প্রকাশ: ২৩ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

এম.এস রিয়াদ, (বরগুনা):

বরগুনায় স্কুল-কলেজের শিক্ষার্থীদের টিকা কেন্দ্রে দফায় দফায় বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ রোববার (২৩ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে বরগুনা জিলা স্কুল টিকা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে- প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত শিক্ষার্থীদের জন্য একমাত্র টিকা কেন্দ্র স্থাপন করা হয় বরগুনা জিলা স্কুলে।

এসব শিক্ষার্থীরা প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নিতে এসে ছোট-খাটো বিশৃঙ্খলা সৃষ্টি হতে দেখা গেছে। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকায় প্রতিদিনই দুই একজন শিক্ষার্থী অসুস্থ হলে তাদের বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ বিষয়ে তথ্য জানেন না সিভিল সার্জন অফিসের কর্তৃপক্ষ।

টিকা নিতে আসা স্কুল-কলেজের শিক্ষার্থী জানান- ওমিক্রন প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা ১০০ জনের বেশি জনসমাগম নিষিদ্ধ হলেও আমরা একটি টিকা কেন্দ্রে হাজার হাজার শিক্ষার্থী টিকা নিচ্ছি।

টিকা কেন্দ্রের দায়িত্বে থাকা বরগুনা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন বলেন- জিলা স্কুল টিকা কেন্দ্রের শৃঙ্খলা নিয়ন্ত্রণে আমরা চেষ্টা করছি। বিশৃঙ্খলা সৃষ্টিকারীরা পুলিশ আসার খবর পেয়ে পালিয়ে গেছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

টিকা কেন্দ্রের দায়িত্বে থাকা বরগুনা সিভিল সার্জন কার্যালয়ের এনামুল কবির বলেন- পর্যাপ্ত বুথ না থাকায় শিক্ষার্থীদের পাশাপাশি আমাদেরও বিপাকে পরতে হচ্ছে। আরও কয়েকটি বুথ থাকলে সহজে এবং দ্রুততম সময়ের মধ্যে টিকা দেওয়া যেত।

এ বিষয়ে বরগুনার সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আহম্মেদ বলেন- আইন-শৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় সকল প্রকার ব্যবস্থা নেওয়া হয়েছে।

বরগুনার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ফজলুল হক বলেন- বরগুনা জিলা স্কুলে ফাইজারের টিকা সংরক্ষণের জন্য একটি মাত্র শীততাপ নিয়ন্ত্রিত কক্ষ থাকার কারণে শিক্ষার্থীদের আলাদা কেন্দ্র স্থাপন করা যাচ্ছে না এই মুহূর্তে।

তবে বিকল্প ব্যবস্থা করার চেষ্টা করবো।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: