শিরোনাম

South east bank ad

ডাকাতির প্রস্তুতি মামলায় ৬ জনের সাজা, ২ জন পলাতক

 প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আরাফাত হাসান, (মাদারীপুর) :

মাদারীপুরে ডাকাতি প্রস্তুতি মামলায় ছয় জনের বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদণ্ড দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। সোমবার বেলা ২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস মামলার রায় দেন। এসময় চার জন আদালতে উপস্থিত থাকলেও দুই জন আসামী পলাতক রয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামী হলেন বরিশালের গৌনদী উপজেলার কমলাপুর গ্রামের রহিম ফকিরের ছেলে রুবেল ফকির (২২), একই গ্রামের মৃত বারেক সর্দারের ছেলে ইদ্রিস সর্দার (৪২), দেলোয়ার গাজির ছেলে সাদ্দাম গাজী (২৫), মোক্তার দালালের ছেলে কাবুল দালাল (২০), মৃত হাচেন বেপারীর ছেলে আমির বেপারী (৪৫) এবং রহমান ফকিরের ছেলে ওসমান ফকির (৩৪)।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৮ জুন সদর উপজেলার মস্তফাপুর গ্রামের জুয়েল চৌকিদারের বাড়ীর পাশে একটি বাগানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছেন কিছু ডাকাত। পরে গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুর জেলা গোয়েন্দা শাখার এসআই রাজীব হোসেনের নেতৃত্বে রাত দেড়টার দিকে ঘেরাও করে ৬ ডাকাতকে আটক করে। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমানে অস্ত্র উদ্ধার করা হয়। পরে ওই দিনই তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুত ও অবৈধ অস্ত্র আইনে মাদারীপুর সদর থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৬ সালের ২৯ জুন আদালতে চার্জশিদ দাখিল করেন। পরে আদালত যুক্তিতর্ক শেষে সোমবার বেলা ২টার দিকে মামলার রায় দেন।

রায়ে মামলার আসামী রুবেল ফকিরকে ১২ বছরের সশ্রম কারাদণ্ড ও বাকি পাঁচ জনকে আট বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। রায় ঘোষণার সময় রুবেল ফকির ও ওসমান ফকির পলাতক থাকায় বাকি আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। রায়ে রাষ্ট্রপক্ষের কৌশলী সন্তোষ প্রকাশ করেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: