South east bank ad

নন্দীগ্রামে পৌর আওয়ামী লীগের পাল্টাপাল্টি কমিটি নিয়ে উত্তেজনা

 প্রকাশ: ২০ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

প্রদীপ মোহন্ত, (বগুড়া):

বগুড়ার নন্দীগ্রামে পৌর আওয়ামী লীগের পাল্টাপাল্টি কমিটি গঠন নিয়ে নেতাকর্মীদের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে। সেই সঙ্গে দুগ্রুপের নেতাকর্মীরাই পৌর শহরে আলাদা-আলাদাভাবে বিক্ষোভ মিছিল ও সভা-সমাবেশ করেছেন। এতে করে যে কোনো সময় দুই গ্রুপের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

দলীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের গত ১৫ জানুয়ারি বিকেলে পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলুসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উপস্থিত ছিল পৌর আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ। কিন্তু সেখানে পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র আনিছুর রহমান উপস্থিত ছিলেন না। যার কারণে নেতৃবৃন্দ প্রথম অধিবেশন শেষ করে দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের কাছ থেকে সভাপতি-সম্পাদকের নামের প্রস্তাব গ্রহণ করেন।

পরে অনিবার্য কারণবশত জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ কমিটি ঘোষণা স্থগিত করে। পরবর্তিসময়ে জেলা আওয়ামী লীগের নির্দেশে গত ১৮ ফেব্রুয়ারি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উপজেলা আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানা স্থগিতকৃত পৌর কমিটির সভাপতি পদে বকুল হোসেন এবং সাধারণ সম্পাদক শাহিরুল ইসলামের নাম ঘোষণা করেন।

এদিকে গত রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে এই কমিটির বিপক্ষে পাল্টা কমিটি ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী হাসান। এই কমিটিতে আব্দুর রাজ্জাক প্রামানিককে সভাপতি, আব্দুর রাজ্জাক মন্ডলকে সাধারণ সম্পাদক ও তারেক মাহমুদ ডিউকে সাংগঠনিক সম্পাদক করা হয়। এরপর থেকেই পৌর আওয়ামী লীগের দুই কমিটির নেতাকর্মীরা শহরে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল, সভা সমাবেশ করে। এতে করে দুই গ্রুপের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেওয়ায় যে কোনো সময় অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকা করছেন স্থানীয়রা।

পাল্টা কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক প্রামানিকের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এই কমিটির বিষয়ে কথা বলতে রাজি হননি।

নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানা বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে বিগতসময়েও এরাই পাল্টা কমিটি করেছিল। একদশক পর তারা আবারও দলীয় শৃঙ্খলা ভঙ্গের প্রতিযোগিতায় মেতে উঠেছে। বিষয়টি জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদককে অবহিত করা হয়েছে।

জানতে চাইলে বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু বলেন, পাল্টা কমিটির বিষয়ে শুনেছি। এবিষয়ে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

নন্দীগ্রাম থানার ওসি হাসান আলী বলেন, আইনশৃঙ্খলা অবনতি না হয় এবিষয়ে আমরা সজাগ রয়েছি। তবে গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: