শিরোনাম

South east bank ad

পালিয়ে থাকার পর কয়লা ব্যবসায়ী আলাল কারাগারে

 প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

টানা আট বছর পালিয়ে থাকার পর সেই সাজাপ্রাপ্ত কয়লা ব্যবসায়ী আলাল উদ্দিনকে অবশেষে যেতে হল কারাগারে। আলাল সুনামগঞ্জের তাহিরপুরে সাদেরখলা (কোনাপাড়া) গ্রামের আবু তালিবের ছেলে ও একতা এন্টারপ্রাইজ নামক একটি কয়লা আমদানিকারক প্রতিষ্ঠানের সত্বাধিকারী।

গতকাল (২৫ ডিসেম্বর) শনিবার রাতে সুনামগঞ্জ জেলা পুলিশের মিডিয়া সেল এ তথ্য নিশ্চিত করেন। মিডিয়া সেল আরো জানায়, সিলেটের এক কয়লা ব্যবসায়ীকে কয়লা সরবরাহের আশ্বাস দিয়ে আলাল উদ্দিন ওরফে আলাল ২৮ লাখ টাকা আনেন। এরপর নানা কৌশলে বছরের পর বছর ধরে কয়লা না দিয়ে ওই টাকা আত্বসাত করেন আলাল।

২০১৩ সালে প্রতারণার শিকার ব্যবসায়ী বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। এরপর থেকেই আলাল আত্বগোপনে চলে যান। বিজ্ঞ আদালত তার অনুপস্থিতিতে দশ মাসের কারাদন্ড ও ২৮ লাখ টাকা জরিমানার রায় প্রদান করেন এবং তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

টানা আট বছর পালিয়ে থাকার পর সুনামগঞ্জের তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই মোহাম্মদ জয়নাল আবেদীন তথ্য প্রযুক্তির সহায়তায় শিল্পনগরী নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকা থেকে বৃহস্পতিবার ভোররাতে গ্রেফতার করেন।

এরপর তাকে আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালত তাকে জেলা কারাগারে প্রেরণ করেন। অভিযোগ রয়েছে,২০১৪ সালে সুনামগঞ্জের তাহিরপুরের মাটিকাটা গ্রামের কয়লা ব্যবসায়ী বড়ছড়া শুল্ক ষ্টেশনের মামুন এন্টারপ্রাইজের সত্বাধিকারী আব্দুল্লাহ আল মাসুদের নিকট হতে বিপুল পরিমাণ কয়লা নিয়ে প্রতারণামূলক ভাবে ৫ লাখ ১৫ হাজার টাকা আত্বসাত করেন আলাল।

শনিবার রাতে কয়লা ব্যবসায়ী মাসুদ জানান,প্রতারণামূলকভাবে ৫ লাখ ১৫ হাজার টাকা আত্বসাত করায় ২০২০ সালে আমি বাদী হয়ে সুনামগঞ্জ আদালতে মামলা দায়ের করলে ওই মামলাতেও বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: