South east bank ad

পাহাড় কাটার ঘটনায় ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের আদেশ

 প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সোহেল কান্তি নাথ, (বান্দরবান) :

বান্দরবানের থানচিতে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মার্মা কর্তৃক প্রকাশ্যে পাহাড় কাটার ঘটনায় আদালতের স্বপ্রণোদিত মামলায় থানচি থানার ওসি'কে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বান্দরবান পার্বত্য জেলার জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নাজির মো: সামির হোসাইন জানান, বান্দরবানের থানচিতে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমা কর্তৃক প্রকাশ্যে পাহাড় কেটে বাড়ি নির্মাণ করার ঘটনা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ পর্যালোচনা এবং প্রতিবেদনের আলোকে অপরাধ গন্যে The Code of Criminal Procedure, ১৮৯৮ এর ১৯(১)(সি) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) থানচি থানাকে তদন্তপূর্বক আগামী ১৩ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ তারিখের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জনাব মোহাম্মদ নাজমুল হোছাইন আদালত।

স্থানীয়দের অভিযোগ, থানচি উপজেলা বাসস্টেশন থেকে আমতলীপাড়া যাওয়ার রাস্তার পার্শ্ববর্তী ইউনিয়ন পরিষদ এলাকায় থানচি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি থোয়াইহ্লা মং মারমা পরিবেশ অধিদপ্তর এবং প্রশাসনের কোনো ধরনের অনুমোদন ছাড়াই প্রকাশ্যে বসতবাড়ি নির্মাণের জন্য দুটি স্কেভেটর ব্যবহার করে পাহাড় কেটে সমান করেছে। বিষয়টি গণমাধ্যমে লেখালেখি হওয়ায় পাহাড় বন্ধ রাখেন ক্ষমতাসীন দলের এ নেতা।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: