শিরোনাম

South east bank ad

পূজা মন্ডপে সিসি ক্যামেরা স্থাপনে জোর দিলেন ডিসি

 প্রকাশ: ২২ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

প্রদীপ মোহন্ত, (বগুড়া) :

বগুড়া জেলার পূজা মন্ডপে ও মন্দিরগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের প্রতি জোর দিতে বলেছেন বগুড়ার জেলা প্রশাসক (ডিসি) জিয়াউল হক। বগুড়া জেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সংক্রান্ত এক বিশেষ সভায় তিনি এ কথা বলেন ।

শুক্রবার সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ করতোয়ায় এই বিশেষ সভা হয়। দেশের বিভিন্ন স্থানসহ বগুড়ায় মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনার পরিপ্রেক্ষিতে জেলায় আইনশৃঙ্খলা সংক্রান্ত এই বিশেষ সভার ডাকা হয়।

সভায় বিজিবি, জেলা আইনশৃঙ্খলা বাহিনী, সব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউএনও, পৌরসভার মেয়র, আনসার ও ভিডিপির কর্মকর্তা উপস্থিত ছিলেন। এ ছাড়া ইসলামী ফাউন্ডেশন, ইমাম-মুয়াজ্জিন সমিতি, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন কমিটির প্রতিনিধিরা অংশ নেন।


বিশেষ এই সভায় সভাপতিত্ব করেন ডিসি জিয়াউল হক। তিনি সভায় উপস্থিত সবার সঙ্গে জেলায় পূজাচলাকালীন আইনশৃঙ্খলা বিষয়ে আলোচনা করেন। এ সময় তিনি হিন্দু সম্প্রদায়ের নেতাদের পূজাম-প ও মন্দিরে সিসি ক্যামেরা স্থাপনের প্রতি জোর দিতে বলেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা হিন্দু, বৌদ্ধ, খিস্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. এন সি বাড়ই, পূজা উদযাপন পরিষদের সভাপতি দীলিপ কুমার দেব, শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক।

পূজা মন্ডপে ও মন্দিরে সিসি ক্যামেরা স্থাপনের কথায় একমত পোষণ করে হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি ডা. এনসি বাড়ই বলেন, নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে মন্দির ও পূজা মন্ডপে সিসি ক্যামেরা রাখা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে। এজন্য তিনি প্রত্যেক মন্দির কমিটিকে এই নিয়ম মানতে বাধ্য করার বিষয়ে জেলা পুলিশকে অনুরোধ করেন ।

আলোচনায় শিবগঞ্জ পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, আমাদের এলাকার ৫৯টি মন্দিরে পূজা হয়েছে। প্রত্যেক মন্দিরে পূজা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। স্থানীয় প্রশাসন ও পুলিশ অত্যন্ত আন্তরিকভাবে কাজ করেছেন।

শাজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন ছান্নু মন্দিরে কুরআন রেখে দাঙ্গা সৃষ্টিকে আধুনিক সাম্প্রদায়িক হামলা বলে উল্লেখ করেন। তিনি বলেন, এসব দাঙ্গা-হাঙ্গামা শুধু দেশে অশান্তি তৈরির জন্য, দেশনেত্রী শেখ হাসিনার সুনাম ক্ষুন্ন করার জন্য।

সম্প্রতি বগুড়ার সাবগ্রাম সার্বজনীন মন্দিরে প্রতিমা ভাঙা বিচ্ছিন্ন একটি ঘটনা বলে উল্লেখ করেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। তিনি বলেন, দেশে পূজার সময় কোনো ব্যতয় ঘটেনি এমন একটি জেলা বগুড়া। প্রত্যেকে আনন্দের সঙ্গে উৎসব করেছে। কোনো আতঙ্ক ছিল না। তবে দূর্গাপূজা শেষ হওয়ার পরেই লক্ষ্মীপূজায় যে ঘটনা হয়েছে, তা বিচ্ছিন্ন বিষয়। তবে আমরা বিষয়টি নিয়ে কাজ করছি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: