South east bank ad

‘বগুড়ায় ভাষা আন্দোলন’ শীর্ষক আলোচনা সভা

 প্রকাশ: ২০ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

প্রদীপ মোহন্ত, (বগুড়া):

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে ‘বগুড়ায় ভাষা আন্দোলন’ শীর্ষক আলোচনা সভা এবং একুশের কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়।

গতকাল (১৯ ফেব্রুয়ারি) শনিবার সন্ধ্যায় বগুড়া লেখক চক্রের আয়োজনে শহরের ম্যাক্স মোটেলে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংস্কৃতজন রাগেবুল আহসান রিপু।

সংগঠনের উপদেষ্ঠা ও সরকারি আজিজুল হক কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক খৈয়াম কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন সরকারি আজিজুল হক কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সামস উল আলম জয়। ‘বগুড়ায় ভাষা আন্দোলন’ শীর্ষক আলোচনায় প্রধান আলোচক ছিলেন সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের উপাধ্যক্ষ গবেষক ড. বেলাল হোসেন এবং আলোচক ছিলেন কবি প্রাবন্ধিক মামুন রশীদ।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, বগুড়া নজরুল পরিষদের সভাপতি অ্যাড. মন্তেজার রহমান মন্টু, কবি প্রাবন্ধিক শিবলী মোকতাদির এবং বাচিকশিল্পী ও সাংবাদিক রাকিব জুয়েল।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সংশপ্তক থিয়েটারের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সুজন, কবি আজিজার রহমান তাজ এবং কবি ড্যারিন পারভেজ।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বগুড়া লেখক চক্রের উপদেষ্ঠা অ্যাড. পলাশ খন্দকার এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক। একুশের কবিতা পাঠ করেন সাফওয়ান আমিন, আম্বিয়া মেহজামিন, শুভ্রা সাহা, শৈবাল নূর এবং আবু রায়হান।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: