South east bank ad

মাদারীপুরের কালকিনিতে শেখ রাসেল ল্যাবের ১৫টি ল্যাপটব চুরি

 প্রকাশ: ০৭ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আরাফাত হাসান, (মাদারীপুর):

টিনের চালা ও সিলিং কেটে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের প্রায় নয় লক্ষ টাকা মূল্যের ১৫টি ল্যাপটপ চুরি হয়েছে।

এ ঘটনায় স্কুল প্রধান শিক্ষক বাদী হয়ে কালকিনি থানায় একটি চুরি মামলা দায়ের করেন। মাদারীপুরের কালকিনি উপজেলার কালিগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ঘটনাটি ঘটে। বিদ্যালয়ে নৈশ্য প্রহরী থাকার পরেও চুরির ঘটনা রহস্য জনক বলে চলছে উপজেলায় আলোচনার ঝড়।

আজ সোমবার (০৭ ফেব্রুয়ারি) মামলা ও সরেজমিনে গিয়ে জানাযায়, উপজেলার কালিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রকল্পের মাধ্যমে ওই বিদ্যালয়ে ১৭টি নতুন ল্যাপটপ প্রদান করা হয়।

ওই ল্যাপটপ গুলো প্রধান শিক্ষকের রুমে রাখা ছিল। কিন্তু গত রোববার (৬ ফেব্রুয়ারি) সকালে স্কুলের পিয়ন রুম খুলে সবকিছু এলোমেলো ও ল্যাবটপ গুলি না দেখে শিক্ষকদের খবর দেন। তারা রুমে ঢুকে ২টি ল্যাপটপ পান।

বাকি প্রায় নয় লক্ষ্য টাকা মূল্যের ১৫টি ল্যাপটপ রুমের টিনের চালা ও সিলিং কেটে নিয়ে গেছে বলে ধারনা করা হয়। এ চুরির ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ কুদ্দুস বাদী হয়ে কালকিনি থানায় একটি মামলা দায়ের করেন।

চুরির ঘটনায় নৈশ প্রহর মেরাজ বেপারীসহ ৩জন কর্মচারীকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে প্রধান শিক্ষকের জিম্মায় তাদের ছেড়েদেয় কালকিনি পুলিশ। বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন বলেন, প্রশাসনের প্রতি আমাদের দাবী দ্রুত চোর সনাক্ত করে আমাদের ল্যাপটপ উদ্ধার করে সাস্তি প্রদান করা হোক।

মামলার বাদী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ কুদ্দুস বলেন, আমাদের বিদ্যালয়ে কিছুদিন আগে নতুন ১৭টি ল্যাপটপ পেয়েছি। সেগুলো প্যাকেট অবস্থায় আমার রুমে রাখা ছিল। কিন্তু নৈশ্য প্রহরী মোঃ মিরাজ বেপারী থাকার পরেও সেখান থেকে ১৫টি ল্যাপটপ চুরি ঘটনা ঘটে। সত্য ঘটনা উদঘটনের জন্য থানায় মামলা করেছি।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ ইশতিয়াক আসফাক রাসেল বলেন, বিদ্যালয়ে ল্যাপটপ চুরির ঘটনায় থানায় মামলা হয়েছে। তিন জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করেছি। এবং চুরি হওয়া ল্যাপটপ উদ্ধারের যোর চেষ্টা চালাচ্ছি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: