South east bank ad

মার্কেট নির্মাণ বরাদ্দকৃত টাকা ফেরত বা দোকান বরাদ্দের দাবিতে অবস্থান ধর্মঘট ও মানববন্ধন

 প্রকাশ: ০৩ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

রাজবাড়ীতে জজ কর্তৃক মার্কেট নির্মাণ ও বরাদ্দকৃত টাকা ফেরত বা দোকান বরাদ্দের দাবিতে অবস্থান ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে কোর্ট চত্বরের সাধারণ ব্যবসায়ীরা।

আজ (৩রা মার্চ) বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে রাজবাড়ী কোর্ট চত্বরে উক্ত মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় ব্যবসায়ীদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ আব্দুল হান্নান খান, মোঃ কেরামত আলী, মোঃ কোরবান আলী।

বক্তারা বলেন আমরা রাজবাড়ী কোর্ট প্রাঙ্গণে দীর্ঘ ২৫ বছর যাবৎ কোট মসজিদ কমিটির নিকট হইতে দোকান বরাদ্দ নিয়ে ব্যবসা করে আসছিলাম। গত ১৫/ ১২/ ২০২০ সালে আমাদের দোকান ভেঙে দেয়া হয় এবং নতুন দোকান বরাদ্দ দেয়ার কথা বলে আমাদের কাছে তিন লক্ষ টাকা দাবি করে।

নতুন দোকান বরাদ্দ নেওয়ার জন্য আমরা ৪২ জন দোকানদার সুদ কিস্তি গরু-ছাগল ও জমিজমা বিক্রি করে, জেলা জজ সাহেবের সোনালী ব্যাংক লিমিটেড রাজবাড়ী শাখার হিসাব নং ২২১১১০২০০১২৯৬ তে ৩লক্ষ টাকা জমা প্রদান করি। কথা থাকে যে গত ৩১ /৩ /২০২১ তারিখে আমাদের বরাদ্দকৃত দোকান বুঝিয়ে দিবে।

কিন্তু বিগত ১৬ মাস অতিবাহিত হলেও আমরা আজ পযন্ত কোন দোকান আমাদের বুঝিয়া দেয় নাই বা জমাকৃত টাকা ফেরত দেয় নাই। ইতিমধ্যে জেলা জজ মহোদয় বদলির কারণে আমরা ১/৩ /২০২২ তারিখ সন্ধ্যায় জেলা জজ মহোদয়ের অনুপস্থিতিতে খাসকামরায় জেলা জজ সাহেবের স্টেনো মোফাজ্জল হোসেন ও নায়েব নাজির সাজ্জাদ হোসেন আমাদের দোকান ব্যবসায়ীদের মধ্যে থেকে চারজন প্রতিনিধি ডেকে নিয়ে প্রস্তাব দিয়েছে ১/ ৩/ ২২ তারিখে রাত বারোটা হইতে তিনটার মধ্যে মার্কেটের দোকান দখল করতে হবে। আমরা এই বেআইনি কাজ করতে আপত্তি জানাই প্রশাসন ও আইনজীবীদের সঙ্গে সংঘাতের আশঙ্কায়।

এসময় মোফাজ্জেল এবং সাজ্জাদ বলে যে পুলিশ প্রশাসন আমাদের পকেটে ওটা আমরা দেখব তখন আমরা এই প্রস্তাব প্রত্যাখ্যান করে ফিরে আসি। তারপর ২/ ৩/ ২০২২ তারিখ বেলা সাড়ে চারটায় অতিরিক্ত জেলা জজ মহোদয়ের কার্যালয় আমরা ব্যবসায়ীগণ জেলা জজ সাহেবের নিকট আমাদের সমস্যা সমাধানের কথা বলিলে তিনি ক্ষুব্ধ ও রাগান্বিত স্বরে প্রকাশ করে যে কাল সন্ধ্যায় আমাদের স্টাফদের মধ্যে যে প্রস্তাব দেয়া হয়েছিল সেই কাজ না করলে আমার কাছে এসেছেন কেন। আমাদের বিষয় সন্তোষজনক সমাধান না দেওয়ায় আমরা হতাশ হয়ে তার অফিস থেকে ফিরে আসি। বর্তমান আমরা অতি কষ্টের মানবেতর জীবন যাপন করছি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: