South east bank ad

যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

 প্রকাশ: ২১ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

এম.এস রিয়াদ, (বরগুনা):

২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বাঙালি জাতির অধিকার আদায়ের ইতিহাসে একটি গৌরবোজ্জ্বল দিন। চেতনার এই দিনে আত্মোৎসর্গকারী সকল ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাতে বরগুনা কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২ টা ০১ মিনিটে রাষ্ট্রের পক্ষে শহীদ মিনারের পাদদেশে সর্বপ্রথম জেলা প্রশাসক হাবিবুর রহমান ফুলেল শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এরপরে পুলিশ বাহিনীর পক্ষ থেকে পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গির মল্লিক ফুল দিয়ে শ্রদ্ধা জানান। দেশের সূর্যসন্তান মুক্তিযোদ্ধাগণের ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পরপরই শ্রদ্ধা নিবেদন করেছেন বিচার বিভাগ, সিভিল সার্জন, গণপূর্ত বিভাগ, সড়ক ও জনপদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, এল জি ই ডি, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরসমূহ। দৈনিক স্বাধীন বাণী, সাংবাদিক ইউনিয়ন, রিপোর্টার্স ইউনিটি, প্রেসক্লাব ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পরে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত পরিচালনা করা হয়।

দিবসটি যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালনের লক্ষ্যে বরগুনা জেলা প্রশাসন স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন। এরমধ্যে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, ভ্রাম্যমাণ মঞ্চে ভাষা আন্দোলনের উপর দেশাত্মবোধক সংগীত পরিবেশন, জেলা ডায়াবেটিক সমিতির আয়োজনে ফ্রী ডায়াবেটিস পরীক্ষা কার্যক্রম, চিত্রাংকন প্রতিযোগিতা করা হয়েছে।

এছাড়াও মসজিদে বাদ জোহর বিশেষ মোনাজাত ও অন্যান্য উপসনালয়ে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে এই ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনায়।

বাঙালি, জীবন থেকে নেয়া, হৃদয়ে একুশ, বায়ান্নর মিছিল ইত্যাদির উপরে সন্ধ্যা ছয়টার দিকে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমান প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী করা হবে।

সর্বশেষ শহীদ মিনার প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ এর মধ্য দিয়ে দিনটির সমাপ্তি ঘোষণা করা হবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: