South east bank ad

সহিংসতা বা খুন হলেই সহযোগি আসামি হবেন নির্বাচন কমিশন : হাইকোর্ট

 প্রকাশ: ১০ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

এম.এস রিয়াদ, (বরগুনা) :

“বরগুনার এম বালিয়াতলী ইউপি নির্বাচনে ভোটের দিন সহিংসতা বা খুন হলে নির্বাচন কমিশন সহযোগি আসামী হবে” এমন আদেশ দিয়েছে হাইকোর্ট।

হাইকোর্টে করা এক রীটের শুনানিতে মঙ্গলবার বিচারপতি এনায়েতুর রহিম ও বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমানের বেঞ্চ এ আদেশ দেন।

গত ৪ নভেম্বর বৃহষ্পতিবার এম বালিয়াতলী ইউনিয়নে নৌকা ও দুই স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের দফায় দফায় সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ৮০ জন ব্যক্তি আহত হন। এ ঘটনার পর ৭ নভেম্বর ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহনেওয়াজ সেলিম আইনজীবীর মাধ্যমে রীট আবেদন করেন। পিটিশন নং ১০১৯৮ /২১।রীটের পক্ষে শুনানীতে অংশ নেন আইনজীবী হারুন অর রশীদ।

তিনি জানান- শুনানী শেষে হাইকোর্ট রাষ্ট্র পক্ষের আইনজীবীকে জানিয়েছেন ১১ নভেম্বর বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নে অনুষ্ঠেয় ইউপি নির্বাচনে কোন রকম সহিংসতা বা খুন হলে নির্বাচন কমিশন সহযোগী আসামী হিসেবে গন্য হবে।

আইনজীবী হারুন জানান- মাননীয় আদালত প্রথমবারের মত এই আদেশ দিয়েছেন। এই আদেশে নির্বাচন কমিশনের ঘুম ভাঙ্গতে পারে এবং নির্বাচনী সহিংসতা কমতে পারে।

যোগাযোগ করা হলে এম বালিয়তলী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহনেওয়াজ সেলিম বলেন- গত বৃহষ্পতিবার স্বতন্ত্র (আনরস) ইউপি চেয়ারম্যান প্রার্থী এম এ বারী বাদল সমর্থকরা নৌকার প্রার্থী ও কর্মী সমর্থকদের উপর হামলা করে। আমার সামনেই নৌকা সমর্থকদের কুপিয়ে ও পিটিয়ে যখম করা হয়। এ ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে আমি আইনজীবীর মাধ্যমে উচ্চাদালতে রীট দরখাস্ত করি। রীটের শুনানি শেষে উচ্চ আদালত এ আদেশ দিয়েছেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: