South east bank ad

রামেক হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

 প্রকাশ: ১১ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে এক বৃদ্ধ মারা গেছেন।

হাসপাতালের ১৬ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাতে তিনি মারা যান।

মারা যাওয়া ওই বৃদ্ধ চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে এসেছিলেন। এর বাইরে আজ শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত করোনা ইউনিটে কোনো রোগী মৃত্যুর খবর নেই।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে একজন পুরুষ রোগী মারা গেছেন। তার বয়স ৬১ বছরের ওপরে। এর বাইরে গত এক দিনে হাসপাতালের করোনা ইউনিটে কোনো রোগী মারা যায়নি।

এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ভর্তি ছিলেন ৫৫ জন রোগী। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৫৮ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪০ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭ জন রোগী।

বর্তমানে রাজশাহীর ৩২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৮ জন, নাটোরের ৭ জন, পাবনার একজন, কুষ্টিয়ার একজন এবং চুয়াডাঙ্গার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রামেক হাসপাতাল ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ২৬টিতে। একই দিনে রামেক ল্যাবে ২২৯টি নমুনা পরীক্ষায় ৩২টিতে করোনা ধরা পড়েছে। রাজশাহীর ২০৬টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ২৩টিতে। জেলায় করোনা শনাক্তের হার ১২ দশমিক ৬০ শতাংশ। এছাড়া জয়পুরহাটের ২৩টি নমুনা পরীক্ষায় ৯টিতে করোনা ধরা পড়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ৩১ দশমিক ১৩ শতাংশ।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: