South east bank ad

আজ বাংলাদেশ-ভারত বিমান চলাচল শুরু

 প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   এয়ারলাইন্স

এয়ার বাবলের আওতায় প্রায় চার মাস পর আজ রোববার ৫ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-ভারত বিমান চলাচল চালু করা হচ্ছে। বেসামরিক বিমান পরিবহনের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মাফিদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে গতকাল শনিবার ৪ সেপ্টেম্বর এ সম্পর্কে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সব ধরনের যাত্রীর ভ্রমণের ৭২ ঘণ্টা আগে করোনা পরীক্ষা সরকারি কেন্দ্র থেকে সম্পন্ন করতে হবে। দুই দেশের নিয়ম অনুসারে যাত্রীরা কোয়ারেন্টাইনে থাকবেন।

বিমান কর্তৃপক্ষ আরও জানায়, ঢাকা-কলকাতা রুটে আজ রোববার থেকে বিমানের প্রথম ফ্লাইট যাবে। করোনা মহামারির মধ্যে গত বছরের অক্টোবরে ভারতের সঙ্গে 'এয়ার বাবল' চুক্তির আওতায় বিমান চলাচল শুরু হয়েছিল। মহামারিতে ভারত বিপর্যস্ত হয়ে পড়লে চলতি বছরের এপ্রিলে বন্ধ হয় বিমান চলাচল। দুই দেশের করোনা পরিস্থিতির উন্নতি হলে ৪ সেপ্টেম্বর ভারতীয় কর্তৃপক্ষকে চিঠি দেয় বেবিচক।


এর আগে গত ২৮ আগস্ট শনিবার বেবিচককে ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক চিঠিতে ৩ সেপ্টেম্বর শুক্রবার থেকে এয়ার বাবল চুক্তির আওতায় ফ্লাইট শুরুর প্রস্তাব দেয়। প্রস্তুতির অভাবে সেই দিন বিমান চলাচল শুরু করতে পারেনি বাংলাদেশ। ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বাংলাদেশ আবারও দেশটিকে চিঠি পাঠানো হয়।

সবশেষ, প্রায় চার মাস পর বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ ৫ সেপ্টেম্বর আজ রোববার থেকে ভারতের সঙ্গে আকাশপথে বিমান চলাচলের ঘোষণা দেওয়া হয়।

BBS cable ad

এয়ারলাইন্স এর আরও খবর: