South east bank ad

ভাষানটেক ও ক্যান্টনমেন্ট এলাকায় ফার্মেসীতে অভিযান চালিয়ে র‌্যাব-৪-এর ভ্রাম্যমান আদালত

 প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

ঢাকা মহানগরীর ভাষানটেক ও ক্যান্টনমেন্ট থানাধীন এলাকায় ৫টি পৃথক ঔষধ ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ মজুদ, সংরক্ষন ও বিক্রয়ের অভিযোগে ২ লক্ষ টাকা অর্থদন্ড করেছে র‌্যাব-৪ এর ভ্রাম্যমান আদালত।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। খুন, ডাকাতি, দস্যুতা, ধর্ষণ, অপহরণ, চাঁদাবাজি, অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী গ্রেফতার এবং জঙ্গীবাদের মত ঘৃণ্যতম অপরাধের রহস্য উদঘাটনসহ নকল পণ্য ক্রয়-বিক্রয় ও তৈরী করায় মোবাইল কোর্ট পরিচালনা করে অপরাধীদের গ্রেফতার পূর্বক অর্থদন্ড আদায়ে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ আনিসুর রহমান এর নেতৃত্বে, মোঃ নাহিন আল আলম, ঔষধ পরিদর্শক, ঔষধ প্রশাসন অধিদপ্তর, ঢাকা এর সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২১/১২/২০২১ তারিখ দুপুর ১২.৩০ ঘটিকা হতে বিকাল ১৫.১০ ঘটিকা পর্যন্ত ঢাকা মহানগরীর ভাষানটেক থানাধীন মাটিকাটা এলাকায় ও ক্যান্টনমেন্ট থানাধীন মানিকদী এলাকায় মেয়াদ উত্তীর্ণ ঔষধ মজুদ, সংরক্ষন ও বিক্রয়ের অভিযোগে নিম্নোক্ত ০৫ টি ফার্মেসীর মালিক/ম্যানেজারকে অর্থদন্ড প্রদান করা হয়।

যাদের জরিমানা করা হয়, (ক) ফ্রেন্ডস ফার্মেসীর ম্যানেজার মোঃ হাবিবুর রহমান (৪২), জেলা- চাঁদপুর’কে ৫০,০০০/- টাকা, (খ) বাধন ফার্মেসীর মালিক মোঃ লিটন মুন্সি (৪৮), ঢাকা’কে ২৫,০০০/- টাকা, (গ) সিটি ফার্মা এর মালিক মোঃ মোস্তফা কামাল (৫২), ঢাকা’কে ৪০,০০০/- টাকা, (ঘ) ঢাকা মেডিসিন এর ইনচার্জ মোঃ সাখাওয়াত হোসেন (৩৬), ঢাকা’কে ৩৫,০০০/- টাকা, (ঙ) নুরজাহান ফার্মেসী এর ইনচার্জ মোঃ আরিয়ান খান (২৬), জেলা- ময়মনসিংহ’কে ৫০,০০০/- টাকা।

ভবিষ্যতে জনস্বাস্থ্যের সুরক্ষার্থে র‌্যাবের এ ধরনের নিম্নমানের মেয়াদ উত্তীর্ণ ঔষধ মজুদ, সংরক্ষন ও বিক্রয় কারীদের বিরেুদ্ধে র‌্যাবের ভ্রাম্যমান অভিযান অব্যাহত থাকবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: