South east bank ad

৪ টাকা ছাড় তুলে নিলেন ব্যবসায়ীরা : বাড়ল সয়াবিন তেলের দাম

 প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   কনজুমার প্রোডাক্টস

বাজারে সয়াবিন তেলের দামে গত জুনে দেওয়া লিটারপ্রতি চার টাকা ছাড় তুলে নিয়েছে বিপণনকারী কোম্পানিগুলো। ফলে সাধারণ মানুষের জন্য সয়াবিন তেলের এক লিটারের বোতলের দাম বেড়ে হবে ১৫৩ টাকা। বাণিজ্য মন্ত্রণালয়ে গতকাল রোববার ৫ সেপ্টেম্বর ব্যবসায়ীদের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। নতুন দাম অনুযায়ী, সাধারণ মানুষকে পাঁচ লিটারের এক বোতল সয়াবিন তেল ৭২৮ টাকা ও এক লিটার খোলা সয়াবিন তেল ১২৯ টাকা দিয়ে কিনতে হবে। আর পাম সুপার তেলের প্রতি লিটারের দাম হবে ১১৬ টাকা।

ভোজ্যতেল পরিশোধন ও বিপণনকারীদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন গত ৩০ জুন সয়াবিন তেলের দাম ৪ টাকা কমানোর কথা জানিয়েছিল। তখন বলা হয়েছিল, বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনা সাপেক্ষে পবিত্র ঈদুল আজহা, করোনা পরিস্থিতি ও ভোক্তার ক্রয়ক্ষমতা বিবেচনা করে সয়াবিন, পাম ও অন্যান্য ভোজ্যতেলের দাম নির্ধারণ করা হয়েছে।


এর আগে গত ২৭ মে সয়াবিন তেলের দাম একলাফে ৯ টাকা বাড়ানো হয়। তাতে এক লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৪৪ টাকা থেকে বেড়ে লিটারপ্রতি ১৫৩ টাকা হয়। ছাড় তুলে নেওয়ার ফলে আবার দর ১৫৩ টাকায় ফিরল।

BBS cable ad

কনজুমার প্রোডাক্টস এর আরও খবর: