সংবাদ শিরোনাম
DSE

মোবাইল ব্যাংকিংয়ে চার্জ কমছে না

bkash

মোবাইলে লেনদেন করার ক্ষেত্রে চার্জ এখন কমানো সম্ভব হচ্ছে না বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। একই সঙ্গে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) বা মোবাইলের মাধ্যমে অর্থ লেনদেনে চার্জ কমছে না। বুধবার বাংলাদেশ ব্যাংক কার্যালয়ে কর্মশালায় সংস্থাটির মুখপাত্র শুভংকর সাহা এ কথা জানান।

দিনব্যাপী কর্মশালার যৌথ আয়োজক ছিল ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) ও বাংলাদেশ ব্যাংক। মুখপাত্র শুভংকর সাহা বলেন, বেশ কিছু পদক্ষেপের পর বাংলাদেশ ব্যাংক মনে করছে এটা এখন কমানো সম্ভব নয়। কারণ এ সেবা থেকে এজেন্ট পর্যায়ের আয় অনেক কম। এজন্য মোবাইলে লেনদেন করার ক্ষেত্রে চার্জ এখন কমানো সম্ভব হচ্ছে না।
তিনি বলেন, খরচ কমানোর বিষয়ে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছিল যারা ইতোমধ্যে ৫টি মিটিং করেছে। তবে এর সঙ্গে জড়িত স্টেক- হোল্ডাররা ছাড় দিতে চায় না।

এ সময় ধাতব মুদ্রা নিয়ে তিনি বলেন, যে ব্যাংক বা ব্যবসায়ী কিংবা ব্যক্তি কয়েন নিতে চায় না তারা বেআইনি কাজ করছে। কারণ বাংলাদেশ ব্যাংক কয়েনের ব্যবহার বন্ধ করেনি। গুজব কিংবা অসচেতনতা থেকে সবাইকে বেরিয়ে আসতে হবে বলে উল্লেখ করেন তিনি। এর আগে সকালে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির কর্মশালার উদ্বোধন করেন।

কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের সনদ প্রদান করেন ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরী। এ সময় ডেপুটি গভর্নর এসএম মনিরুজ্জামান, ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলাল ও সাধারণ সম্পাদক জিয়াউর রহমান এবং মহাব্যবস্থাপক ড. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।