সংবাদ শিরোনাম
DSE

অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমানের পদোন্নতি

MOKHLES

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) মোখলেসুর রহমান আরও এক ধাপ পদোন্নতি পেয়েছেন। রোববার রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোহাম্মদ ইলিয়াস হোসেন স্বাক্ষরিত আদেশে এ তথ্য জানানো হয়।

বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারে পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমানকে অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত) গ্রেড-১ (জাতীয় বেতন স্কেল ২০১৫ এর টাকা ৭৮ হাজার টাকা (নির্ধারিত) পদে পদোন্নতি প্রদান করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।’
উল্লেখ্য, পুলিশ সদর দফতরে অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহণের আগে তিনি ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টে সিআইডির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তারও আগে তিনি পুলিশের ঢাকা বিভাগের ডিআইজি, পুলিশ সদর দফতরের ডিআইজি (ট্রেনিং) সারদা পুলিশ একাডেমির প্রিন্সিপাল (ডিআইজি), বরিশাল আরআরএফের কমান্ডেন্ট, পুলিশ সুপার গাজীপুর, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি মতিঝিলসহ পুলিশ বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ পুলিশের ৮৫তম ব্যাচের এ কর্মকর্তা চাকরি জীবনের শুরু থেকেই সৎ ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। সিআইডি প্রধান থাকার সময় বহুল আলোচিত ২১ আগস্টের ঘটনা ও দশ ট্রাক অস্ত্র উদ্ধার মামলাসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ মামলার তদন্ত করে চার্জশিট প্রদান করেন।

এছাড়া চাকরি জীবনের প্রথম দশকে তিনি রাজধানীর একটি স্পর্শকাতর জোন থেকে জাতির জনক বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি লেঃ কর্নেল ফারুক, লেঃ কর্নেল রশীদ ও খায়রুজ্জামানকে গ্রেফতার করেন।

১৯৯৬ সালের ১৩ আগস্ট তিনি এ অভিযানে নেতৃত্ব দেন। ওই সময় তিনি এসবির অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। ৭৫ পরবর্তী সময়ে এটিই ছিল জাতির জনক বঙ্গবন্ধুর খুনিদের বিরুদ্ধে সরকারের নেয়া প্রথম পদক্ষেপ।