সংবাদ শিরোনাম
DSE

বিদেশে কর্মরত সকল নারীর মর্যাদা ও কল্যাণ নিশ্চিতকরণে বর্তমান সরকার বদ্ধপরিকর

jpeg

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বিদেশে কর্মরত সকল নারী কর্মীর অধিকার, মর্যাদা ও কল্যাণ নিশ্চিতকরণে বর্তমান সরকার বদ্ধপরিকর।বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে উল্লেখ করে তিনি বলেন, এ লক্ষ্যে বর্তমান সরকার নারী শিক্ষা, স্বাস্থ্য, মর্যাদা ও অধিকারসহ সকল বিষয়ে সর্বাধিক গুরুত্ব প্রদান করছে। মন্ত্রী বলেন, ‘আমরা নারী কর্মীদের অধিকার নিশ্চিতকরণে দ্বিপাক্ষিক চুক্তিতে তাদের অধিকার, নিরাপত্তা ও সুযোগ-সুবিধার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছি। যাতে তারা নিরাপদে থাকতে পারে।’
নুরুল ইসলাম বিএসসি আজ রাজধানীর সিরডাপ মিলনায়তনের আন্তর্জাতিক সম্মেলন কক্ষে ‘মাল্টি স্টেকহোল্ডার ডায়ালগ অন উইমেন ওয়ার্কার্স : পোটেনশিয়াল,চ্যালেঞ্জস এন্ড স্ট্র্যাটেজিস ফর দেয়ার রাইটস এন্ড এমপাওয়ারমেন্ট’ শীর্ষক এক সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বাংলাদেশ মহিলা পরিষদের সহযোগিতায় ইউএন উইমেন বাংলাদেশ এ সংলাপের অয়োজন করে। মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার।
সংলাপে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ মহিলা পরিষদের আন্তর্জাতিক সচিব রেখা সাহা। সংলাপের আলোচ্য বিষয়ের উপর পর্যালোচনামূলক বক্তব্যপ্রদান করেন ইউএন উইমেন বাংলাদেশ’র কান্ট্রি প্রতিনিধি মিজ সুকো ইসিকাওয়া।
এ অনুষ্ঠানে অভিজ্ঞতা বিনিময় করেন ২ জন নারী অভিবাসী কর্মী শাজানাজ পারভীন ও শিল্পী বেগম।