South east bank ad

উদ্বোধনের আগেই সেতুতে ফাটল, দুদকের অভিযান

 প্রকাশ: ০৯ মে ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   দুদক

উদ্বোধনের আগেই সেতুতে ফাটল, দুদকের অভিযান

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

রংপুরের মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের মিলবাজার এলাকায় সেতু নির্মাণ শেষ হওয়ার আগেই ফাটল দেখা দিয়েছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম সরেজমিন অভিযান চালিয়ে এর প্রাথমিক সত্যতা পেয়েছে।

সোমবার (৯ মে) রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে।

দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফি উল্লাহ অভিযানের বিষয়টি জানিয়েছেন।

দুদক সূত্রে জানা যায়, নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই ফাটলের বিষয়ে দুদক হটলাইনে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এনফোর্সমেন্ট টিম অভিযান চালায়।

২০২১ সালের নভেম্বরে সেতুটির নির্মাণ শুরু হয়। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে সেতু নির্মাণ শেষ হয়নি। ৬ দশমিক ৯ মিটার দৈর্ঘ্য ও ৪ দশমিক ৮৮ মিটার প্রস্থের সেতুটির কাজ শেষ হওয়ার আগেই ফাটল দেখা দেয়।

সেতু নির্মাণের কাজটি করছে লালমনিরহাটের ফাতেমা ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

এছাড়া স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে ঠিকাদারের সঙ্গে যােগসাজশপূর্বক শরীয়তপুর জেলার নড়িয়ায় ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন নির্মাণে অনিয়মের অভিযােগের সত্যতা পেয়েছে দুদক।

সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয় মাদারীপুরের সহকারী পরিচালক আখতারুজ্জামানের নেতৃত্বে অপর একটি অভিযান পরিচালনা করা হয়েছে।

জানা যায়, এ বিষয়টি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় তদন্ত করে সত্যতা পাওয়ায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

BBS cable ad

দুদক এর আরও খবর: