South east bank ad

দুর্নীতির মামলায় স্ত্রীসহ তিতাস কর্মচারীর বিরুদ্ধে চার্জশিট

 প্রকাশ: ১৮ মে ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   দুদক

দুর্নীতির মামলায় স্ত্রীসহ তিতাস কর্মচারীর বিরুদ্ধে চার্জশিট

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

প্রায় দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে তিতাস গ্যাসের বিলিং শাখার সিনিয়র ডাটা এন্ট্রি অপারেটর হাছানুর রহমান ও তার স্ত্রী নাহিদা সুলতানার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৮ মে) রাজধানীর বিশেষ জজ আদালতে দুদকের তদন্ত কর্মকর্তা আলী আকবর চার্জশিট দাখিল করেছেন। দুদকের জনসংযোগ (উপপরিচালক) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন। ২০২০ সালের ১৯ আগস্ট মামলাটি দায়ের করে দুদক।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর হাছানুর রহমানের নামে সম্পদ বিবরণী নোটিশ জারি করেছিল দুদক। এর পরিপ্রেক্ষিতে ওই বছরের ৩১ অক্টোবর সম্পদ বিবরণী কমিশনে দাখিল করেন। কিন্তু দুদকের তদন্তে আসামিদের বিরুদ্ধে এক কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৯০৭ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের প্রমাণ পাওয়া গেছে।

এছাড়া হাছানুর রহমান তার দাখিল করা সম্পদ বিবরণীতে ১ কোটি ৪৬ লাখ ৯৪ হাজার ১২৫ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের বর্ণনা দিয়েছেন। সেখানে তদন্তে সাড়ে ১৩ লাখ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগ প্রমাণিত হয়েছে। অবৈধ সম্পদ অর্জন ও বিবরণীতে মিথ্যা তথ্য দাখিল করার অভিযোগে দুদক আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে।

BBS cable ad

দুদক এর আরও খবর: