South east bank ad

ত্রিশালের ফরিদা ছেলে মেয়ে নিয়ে থাকার ঘর পেলেন

 প্রকাশ: ০২ এপ্রিল ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   সারাদেশ

ত্রিশালের ফরিদা ছেলে মেয়ে নিয়ে থাকার ঘর পেলেন

আব্দুল্লাহ আল ফাহাদ (ময়মনসিংহ):

স্বামীকে হারিয়েছেন প্রায় আট বছর হলো। এক মেয়ে ও এক ছেলেকে নিয়ে খুব কষ্টে কাটছিল স্বামী হারা ফরিদার। আত্নীয়-স্বজন ও প্রতিবেশীদের সহযোগিতায় কোন রকম চললেও একটি ঘরের অভাব ছিল তার।

ভাঙাচোরা, জরাজীর্ণ পলিথিনে মোড়ানো ঘরে দুই ছেলেমেয়েকে নিয়ে থাকতে যেয়ে একটু ঝড়বৃষ্টি হলেই ঘর ছেড়ে প্রতিবেশীর রান্নাঘর কিংবা থাকার ঘরে আশ্রয় নিতে হতো ।

এভাবেই চলছিল দিনের পর দিন, মাস বেশ কয়েক বছর। বিষয়টি নজরে আসে এক স্কুল শিক্ষকের। মানব গড়ার কারিগর সেই শিক্ষক যোগাযোগ করেন রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীদের সাথে।

ফাউন্ডেশনের দায়িত্বপ্রাপ্ত লোকজন রামপুর ইউনিয়নের কাকচর উত্তরপাড়া গ্রামের প্রত্যন্ত অঞ্চলে সরেজমিনে খোঁজ খবর নিয়ে ওই অসহায় পরিবারটিকে একটি ঘর করে দেয়ার স্বীদ্ধান্ত নেন।

গতকাল শুক্রবার(১ এপ্রিল) সকালে ফাউন্ডেশনের লোকজন ঘরের কাজ সম্পন্ন করে আনুষ্ঠানিক ভাবে ঘরের চাবি হস্তান্তর করেন উক্ত পরিবারটির কাছে। অনুষ্ঠানে উপস্থিত থেকে চাবি হস্তান্তর করেন রকিব ওয়েল ফেয়ার ফাউন্ডশনের সমন্বয়ক মো. মিনহাজ।

খোঁজ নিয়ে জানা যায়, স্থানীয় আব্দুল ওয়াহাবের স্ত্রী ফরিদা। তার শশুর শাশুড়ীও বেঁচে নেই । তার মেয়ে আফরোজা আক্তার স্থানীয় মাদ্রাসায় পড়াশোনা করে এবং ছেলে আবু রাইহান প্রথম শ্রেণির শিক্ষার্থী।

এসময় আরও উপস্থিত ছিলেন রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আপেল মাহমুদ, ত্রিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এইচএম জোবায়ের হোসাইন ও ফাউন্ডেশনের সদস্যবৃন্দ।

ফাউন্ডশনের সমন্বয়ক মো. মিনহাজ জানান, এটি তাদের নবম প্রকল্প। এর আগেও আরও ৮ টি অসহায় পরিবারকে ঘরে করে দিয়েছেন তারা। এছাড়াও এই ফাউন্ডেশনের মাধ্যমে ত্রিশাল উপজেলায় চিকিৎসা সহায়তা, শিক্ষা সহায়তাও প্রদান করে হচ্ছে ।

BBS cable ad

সারাদেশ এর আরও খবর: