South east bank ad

দুর্গাপুরে প্রতিবাদের বিরুদ্ধে প্রতিবাদ

 প্রকাশ: ১৩ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   সারাদেশ

দুর্গাপুরে প্রতিবাদের বিরুদ্ধে প্রতিবাদ

এস.এম রফিকুল, (নেত্রকোনা):

না-পারি কইতে,না-পারি সইতে এমনি এক পরিস্থিতির মধ্যদিয়ে কম্পিত হাত আর কম্পিত কলম উঠলো এক জুনিয়র সহকর্মীর বিরুদ্ধে।

গত (৯ মার্চ) বুধবার জুনিয়র সাংবাদিক রিফাত আহম্মেদ রাসেলের এক ফেসবুক স্টেটাস’কে কেন্দ্র করে ঐদিন রাতেই পৌর মেয়র আলা উদ্দিন আলাল ও ফেসবুক স্টেটাসকারী ঐ সাংবাদিকের মধ্যে ঘটেযায় এক অনাকাংখিত ঘটনা।

ঐ সাংবাদিক’কে মেয়রের বাসায় ডেকেনিয়ে গালাগাল এবং অপমান করার অভিযোগ উঠে, বিষয়টি সেখানেই মিট মিমাংসাও হয়েছে বলে জানান ঐ সাংবাদিক।

কিন্তু অপমান এর তুলনায় ঐ মিমাংসা যতেষ্ঠ নয় এমন চাপা ক্ষোভ বুকে ধারণ করে স্থানীয় সাংবাদিকগনকে কোনকিছু না বলে বা পরামর্শ না করেই ঐ বিষয়ে প্রতিবাদের সহযোগিতা চান জেলায় কর্মরত সাংবাদিকগনের,তখনো গোপনে করা অডিও’র বিষয়ে কোন কিছু জানতো না স্থানীয় সাংবাদিকরা।

তারই ফলস্রুতিতে গত (১১ মার্চ) মেয়রের বিরুদ্ধে দুর্গাপুর থানায় জিডি করে ঐ সাংবাদিক,পাশাপাশি গোপনে ধারন করা অডিও ভাইরাল করা হয়। এর আগে পুনরায় বিষয়টি মিট মিমাংসার জন্য কয়েক দফা বৈঠক করা হয়, বৈঠকে উপস্থিত ব্যক্তিদেরকে ঐ সাংবাদিকের পিতা রফিকুল ইসলামের মাধ্যমে মিমাংসার মিথ্যা আস্বাস দিয়ে গতকাল (১২ মার্চ) শনিবার নেত্রকোনা সদরে সাংবাদিকগনের সমন্নয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে,এ পর্যন্ত নিরব ছিল মেয়র পক্ষ।

আর বসে থাকার সময় এবং সুযোগ নেই এমন ভাবনা নিয়েই আজ (১৩ মার্চ) রোববার দুপুরে প্রতিবাদের প্রতিবাদ করার প্রস্তুতি নিয়ে দুর্গাপুর প্রেসক্লাব সভাকক্ষে উপস্থিত হলেন পৌর মেয়র আলা উদ্দিন আলাল।

তিনি তার লিখিত প্রতিবাদ লিপিতে বলেন আমি শহীদ পরিবারের সন্তান, আমার রাজনৈতিক শিক্ষা আমার আওয়ামী পরিবার থেকে। ছোট্র ঘটনাকে কেন্দ্র করে আমাকে জড়িয়ে বিভিন্ন গনমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা আদৌ সঠিক নয়।

আমার ভাতিজা হিসেবে সাংবাদিক রিফাত আহমেদ রাসেল’কে আমি গালমন্দ করতেই পারি। তাকে শাসন করার অধিকারও আমার আছে। কে বা কাহার যোগ সাজসে প্ররোচিত হয়ে আমাকে হেয় প্রতিপন্ন করার লক্ষে যে সংবাদ প্রকাশ করা হয়েছে আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

রাসেল পরিবহন থেকে চাঁদা দাবী করেছে এমন অভিযোগও করা হয় সম্মেলনে। তার পরেও আমি চাই বিষয়টি না বাড়িয়ে দুর্গাপুর ও জেলা প্রেসক্লাবের নেতাকর্মীদের মাধ্যমে বিষয়টি সমাধান হউক।

BBS cable ad

সারাদেশ এর আরও খবর: