South east bank ad

শেরপুরে ইউপি চেয়ারম্যানদের ৩ দিনব্যাপী অবহিতকরণ প্রশিক্ষণের সমাপনী

 প্রকাশ: ১২ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   সারাদেশ

শেরপুরে ইউপি চেয়ারম্যানদের ৩ দিনব্যাপী অবহিতকরণ প্রশিক্ষণের সমাপনী

সাঈদ আহম্মেদ সাবাব, (শেরপুর):

শেরপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানদের ৩ দিনব্যাপী ইউনিয়ন পরিষদ সম্পর্কিত অবহিতকরণ প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ (১২ মার্চ) শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত ওই প্রশিক্ষণের শেষ দিনে ইউপি চেয়ারম্যানদের হাতে সনদ তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) মো. মোমিনুর রশীদ।

ওইসময় তিনি বলেন, স্থানীয় সরকার কাঠামোর আওতায় ইউনিয়ন পরিষদ একটি অন্যতম মাধ্যম। কাজেই এ পর্যায়ে জনপ্রতিনিধিদের প্রশিক্ষণের মাধ্যমে যতোটা দক্ষ, স্বচ্ছ ও দায়িত্বশীল হিসেবে গড়ে তোলা যাবে, ততোটাই মঙ্গল।

তিনি আশা প্রকাশ করে বলেন, এ প্রশিক্ষণের মাধ্যমে ইউনিয়ন পরিষদ পরিচালনায় ইউপি চেয়ারম্যানদের গতিশীলতায় নতুন মাত্রা যোগ হবে।

স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক তোফায়েল আহমেদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদা ইয়াছমিন।

প্রশিক্ষণে ইউনিয়ন পরিষদ পরিচালনায় দক্ষতা বাড়ানো, স্বচ্ছতা-জবাবদিহিতা, হিসাব-নিকাশ, এসডিজি অর্জনে ভূমিকা ও গ্রাম্য আদালত পরিচালনাসহ মোট ১৫টি বিষয়ে ইউপি চেয়ারম্যানদের মৌলিক ধারণা দেওয়া হয়।

এ বিষয়ে সদর উপজেলার পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলী জানান, প্রশিক্ষণে লব্ধ ধারণা সুষ্ঠুভাবে ইউনিয়ন পরিষদ ও গ্রাম্য আদালত পরিচালনায় অনেক সহায়ক হবে।

এর আগে গত বুধবার সকালে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় ভাচুর্য়ালী যুক্ত থেকে ৩ দিনব্যাপী ওই প্রশিক্ষণের উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

প্রশিক্ষণে শেরপুর সদর, নকলা ও নালিতাবাড়ী উপজেলার ৩৫ জন ইউপি চেয়ারম্যান অংশ গ্রহণ করেন।

BBS cable ad

সারাদেশ এর আরও খবর: