South east bank ad

‘সরকারি-বেসরকারি প্রচেষ্টায় বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে’

 প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   এফবিসিসিআই

অতীতের মতো ভবিষ্যতেও সরকারি-বেসরকারি যৌথ প্রচেষ্টায় সব চ্যালেঞ্জ উতরে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। গত শনিবার ২৫ সেপ্টেম্বর নিউইয়র্কে অনুষ্ঠিত ‘বাংলাদেশী ইমিগ্র্যান্ট ডে’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এমন মন্তব্য করেন তিনি।

মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত বাংলাদেশী ইমগ্র্যান্ট ডের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহসভাপতি সালাহউদ্দিন আলমগীর, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) ও বিজিএমইএর সভাপতি ফারুক হাসান।

এফবিসিসিআই সভাপতি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্য সম্প্রসারণের টেকসই বৈশ্বিক ভিত্তি তৈরি করে দিয়ে গেছেন। সাড়ে তিন বছরের শাসনামলে জাতিসংঘ, আঙ্কটাড, কমনওয়েলথ, ওআইসি, আইডিবি ও জোটনিরপেক্ষ রাষ্ট্রের সদস্যপদ লাভ করে বাংলাদেশ। আর এর মাধ্যমে দেশের অর্থনৈতিক ও বাণিজ্য সম্প্রসারণের টেকসই আন্তর্জাতিক ভিত্তি দাঁড় করিয়ে দিয়ে গেছেন বঙ্গবন্ধু।


তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সেই সোনার বাংলার স্বপ্ন পূরণে বিদ্যমান চ্যালেঞ্জ সঠিকভাবে চিহ্নিত করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার ও বেসরকারি খাত একসঙ্গে কাজ করছে।

BBS cable ad

এফবিসিসিআই এর আরও খবর: