শিরোনাম

South east bank ad

নতুন প্রজন্মের জন্য ডিজিটাল যুগের শিক্ষা অপরিহার্য: টেলিযোগাযোগ মন্ত্রী

 প্রকাশ: ১৭ জুন ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   মন্ত্রনালয়

নতুন প্রজন্মের জন্য ডিজিটাল যুগের শিক্ষা অপরিহার্য: টেলিযোগাযোগ মন্ত্রী

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, প্রথম, দ্বিতীয় কিংবা চতুর্থ শিল্প বিপ্লব যুগের অবসান হয়েছে। সামনের দিন হচ্ছে ডিজিটাল যুগের। এরই ধারাবাহিকতায় নতুন প্রজন্মের জন্য ডিজিটাল যুগের উপযোগী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা অপরিহার্য।

তিনি বলেন, বাংলাদেশের ছেলে-মেয়েদের তৈরি করা সফটওয়্যার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসহ প্রায় সব ক্ষেত্রে সফলতার সঙ্গে ব্যবহৃত হচ্ছে। বিশ্বের ৮০টি দেশে আমরা সফটওয়্যার রফতানি করছি।

বৃহস্পতিবার রাতে ঢাকার একটি হোটেলে কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল, বাংলাদেশের সমাবর্তন অনুষ্ঠানে টেলিযোগাযোগ মন্ত্রী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফা জব্বার বলেন, শিক্ষার্থীরা এখন ইন্টারনেট সভ্যতার যুগ অতিক্রম করছে। আমরাই পৃথিবীতে ডিজিটাল বিপ্লবের পথ প্রদর্শক হিসেবে অনুকরণীয়। ডিজিটাইজেশনের ফলে অভাবনীয় অগ্রগতি অর্জনের মাধ্যমে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার দ্বার প্রান্তে আমরা উপনীত হয়েছি।

তিনি বলেন, সামনের দিন হচ্ছে নতুন প্রজন্মের। ছাত্র-ছাত্রীদের মুখের দিকে তাকিয়ে আমরা আগামীর সুন্দর বাংলাদেশ দেখতে পাই। ছাত্র-ছাত্রীদের উপযুক্ত শিক্ষার মাধ্যমে ডিজিটাল দক্ষতাসম্পন্ন মানব সম্পদ হিসেবে গড়ে তোলার জন্য দেশের শিক্ষক সমাজের অপরিসীম দায়িত্ব রয়েছে।

BBS cable ad

মন্ত্রনালয় এর আরও খবর: