South east bank ad

পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল ঘোষনা

 প্রকাশ: ০৯ এপ্রিল ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   পুলিশ

পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল ঘোষনা

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

আজ শনিবার (৯ এপ্রিল) মোহাম্মাদ গোলাম আজাদ খান পিপিএম-বার, পুলিশ সুপার, মানিকগঞ্জ সভাপতিত্বে গঠিত তিন সদস্যের একটি নিয়োগ বোর্ডের সমন্বয়ে মানিকগঞ্জ জেলা হতে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল ঘোষনা করা হয়।

২২ মার্চ ২০২২ খ্রিঃ মানিকগঞ্জ জেলার পুলিশ লাইন্স মাঠে প্রার্থীদের শারীরিক মাপ ও কাগজপত্র বাছাই সম্পন্ন হয়।

২৩ মার্চ প্রার্থীদের Physical Endurance Test (২য় দিনের) কার্যক্রম পরিচালিত হয় । ২৪ মার্চ, ২০২২ খ্রি. প্রার্থীদের Physical Endurance Test (PET)এর ৩য় দিনের কার্যক্রম অনুষ্ঠিত হয়। ২৯ মার্চ মানিকগঞ্জ পুলিশ লাইন্স ড্রিল শেডে তিনদিনের শারীরিক সক্ষমতা যাচাইবাছাইয়ে উত্তীর্ণ মোট ৩২০ জন প্রার্থীর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদের মধ্যে ২৮২ জন পুরুষ ও ৩৮ জন নারী প্রার্থী।

৯ এপ্রিল সকাল ১০ টায় লিখিত পারীক্ষায় উত্তীর্ণ ১০০ জন প্রার্থী নাম মেধাক্রম অনুযায়ী ঘোষনা শেষে ঐ দিনই মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত। বিকাল ০৫.০০ ঘটিকায় মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী ১০০ জন প্রার্থীর মধ্য হতে মেধাক্রম অনুযায়ী চূড়ান্ত ভাবে কৃতকার্য পুরুষ ৩৩ জন ও নারী ৬ জন মোট ৩৯ জন প্রার্থীর নাম ঘোষনা করেন নিয়োগ বোর্ডের সভাপতি মোহাম্মাদ গোলাম আজাদ খান পিপিএম-বার , পুলিশ সুপার, মানিকগঞ্জ।

পুলিশ সুপার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার জন্য “জনগনের পুলিশ” বিনির্মানের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২৫ সালের মধ্যে “মধ্যম আয়ের দেশ” এবং ভিশন-২০৪১ পূরণের মাধ্যমে উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার প্রত্যয়ে বিদ্যমান কনস্টেবল পদের নিয়োগ আধুনিকায়ন করেছে বাংলাদেশ পুলিশ।স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্ববধানে বর্তমান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ, ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের প্রত্যক্ষ উদ্যেগে নিয়োগ পদ্ধতিতে নতুন সব বিষয়াবলী সংযোজন করে একটি সু-সুংহত পদ্ধতি প্রস্তুত করা হয়েছে। সুনির্ধারিত পদ্ধতি অনুসরণ করে মানিকগঞ্জ জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। শতভাগ স্বচ্ছতা,মেধা,যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে যোগ্যতম প্রার্থীকেই নির্বাচিত করা হয়েছে।

টিআরসি নিয়োগ ২০২২ হয়েছে সচ্ছ, নিরপেক্ষ এবং দূর্নিতীমুক্ত। যে সকল প্রার্থী প্রতিটি পরীক্ষায় শারীরিকভাবে যোগ্য, মেধাবী, সৎ শুধুমাত্র তারাই তাদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগযোগ্য হিসেবে মনোনিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, নিয়োগ বোর্ডের অন্য দুই জন সদস্য মাঈন উদ্দিন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার, রাজবাড়ী সদর সার্কেল, রাজবাড়ী, এবং শাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, সাভার সার্কেল , ঢাকা। এছাড়াও উপস্থিত ছিলেন জনাব মোহাঃ হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), মানিকগঞ্জ, হোসাইন মুহাম্মদ রায়হান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস), মানিকগঞ্জ।

BBS cable ad

পুলিশ এর আরও খবর: