South east bank ad

বীমা খাতে ডিজিটাল উদ্ভাবনের জন্য সম্মাননা পেল গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স

 প্রকাশ: ০৮ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   বীমা

বীমা খাতে ডিজিটাল উদ্ভাবনের জন্য সম্মাননা পেল গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

বীমা খাতে ‘ডিজিটাল ইকো-সিস্টেম’ উদ্ভাবনের জন্য চতুর্থ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড পেয়েছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি। রোববার (৬ মার্চ) বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ’র আয়োজনে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের হল রুমে এ অ্যাওয়ার্ড হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও সংসদ সদস্য সালমান এফ রহমানের কাছ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির এসইভিপি এন্ড হেড অব ডিজিটাল বিজনেস মো. মনিরুজ্জামান খান।
বিজ্ঞাপন

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান এবং বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত এবারের অনুষ্ঠানে ৩৮ উদ্ভাবক পেয়েছে চতুর্থ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড। একইসঙ্গে ১৮ জনকে বিজয়ী এবং ২০ জনকে সম্মানসূচক অ্যাওয়ার্ড দেয়া হয়েছে।

ডিজিটাল ইন্স্যুরেন্সের পথিকৃত গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে বীমা সেবা পৌঁছানোর লক্ষ্য নিয়ে কাজ করছে। এরই ধারাবাহিকতায় বীমা খাতে ডিজিটাল ইকো-সিস্টেম চালু করেছে কোম্পানিটি। এক্সেস টু ইন্স্যুরেন্সের মাধ্যমে জিডিপিতে বীমা খাতের অবদান বাড়ানোই প্রত্যাশা।

বীমা কোম্পানিটি জানিয়েছে, ২০২১ সালে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ডিজিটাল ইকো-সিস্টেম প্রস্তুতির কাজ শুরু হয়। এই ডিজিটাল ইকো-সিস্টেমের আওতায় দেশের সব প্রান্তের মানুষের কাছে বীমা সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে বিভিন্ন শিল্পের শীর্ষ প্রতিষ্ঠানগুলোর সাথে কাজ শুরু করে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স।

বর্তমান ডিজিটাল সংস্কৃতির গ্রহণযোগ্যতা এবং গ্রাহকদের অনুভূতি বিবেচনা করে পরিকল্পনা করা হয়েছে গ্রীন ডেল্টার ইকো-সিস্টেম। এর উদ্দেশ্য হলো বীমা সেবাকে সকলের জন্য সহজলভ্য এবং সাশ্রয়ী করা। সেই পরিকল্পনার অংশ হিসেবে গ্রীন ডেল্টা করপোরেট পার্টনারদের সাথে হাত মিলিয়ে কাজ করে যাচ্ছে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের এসইভিপি এন্ড হেড অব ডিজিটাল বিজনেস মো. মনিরুজ্জামান খান বলেন, এই ডিজিটাল ইকো-সিস্টেমের মাধ্যমে ২০২২ সালের মধ্যে প্রায় সাড়ে ৩ কোটি মানুষ বীমা সেবা গ্রহণ করতে পারবেন। একইসঙ্গে দেশের সব প্রান্তে বীমা সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করে যাবে এই ডিজিটাল ইকো-সিস্টেম।

BBS cable ad

বীমা এর আরও খবর: