শিরোনাম

South east bank ad

খাদ্য পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

 প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   দুদক

খাদ্য পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

অবৈধ উপায়ে ৮২ লাখ টাকার বেশি মূল্যের সম্পদ অর্জনের অভিযোগে নওগাঁ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের পরিদর্শক অহিদুল ইসলামের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বুধবার দুপুরে দুদকের নওগাঁ সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করা হয়। সংস্থাটির উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেন।

দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে তিনি ৩৫ লাখ ৪১ হাজার ৬১৭ টাকা মূল্যের সম্পদ অর্জনের তথ্য গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়েছেন। যা দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(২) ধারার শাস্তিযোগ্য অপরাধ।

মামলার এজাহারে বলা হয়, নওগাঁ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের খাদ্য পরিদর্শক অহিদুল ইসলামের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করার সময় তিনি ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর দুদকে তার সম্পদ বিবরণী দাখিল করেন। যেখানে তার নামে ২৯ লাখ টাকা মূল্যের স্থাবর ও ৩৩ লাখ ৬০ হাজার টাকা মূল্যের অস্থাবর সম্পদসহ মোট ৬২ লাখ ৬০ হাজার টাকা মূল্যের সম্পদ থাকার ঘোষণা দেন।

দুদকের অনুসন্ধান ও তার দাখিল করা সম্পদ বিবরণী যাচাই করে তার নামে ৩৯ লাখ ১৭ হাজার ৪১০ টাকা মূল্যের স্থাবর ও ৫৮ লাখ ৮৪ হাজার ২০৭ টাকা মূল্যের অস্থাবর সম্পদসহ মোট ৯৮ লাখ ১ হাজার ৬১৭ টাকা মূল্যের সম্পদের তথ্য পাওয়া যায়।

তিনি দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ৩৫ লাখ ৪১ হাজার ৬১৭ টাকা মূল্যের সম্পদ অর্জনের তথ্য গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়েছেন। যা দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(২) ধারার শাস্তিযোগ্য অপরাধ।

দুদকের অনুসন্ধানে সম্পদের তথ্য গোপন, সম্পদের বিষয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্যসহ অবৈধ উপায়ে ৮২ লাখ ৬৮ হাজার ৫২৭ টাকা মূল্যের সম্পদ অর্জন করে তা ভোগ দখলে রাখায় দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

BBS cable ad

দুদক এর আরও খবর: